বিশ্ববিদ্যালয়ের বাসে মাদকসেবন, চুয়েটের ৪ শিক্ষার্থী বহিষ্কার

মাদকসেবনরত অবস্থায় হাতেনাতে ধরা পড়ায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) চার শিক্ষার্থীকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শাস্তিপ্রাপ্ত চার শিক্ষার্থীই বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

চার শিক্ষার্থী হলেন মো. ইমনার হাসান মুরাদ, আকিব জাভেদ আসিফ, মো. আমানত উল্লাহ ও প্রত্যয় দেব।

বুধবার (১৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস ডিসিপ্লিন কমিটির ২৫১তম সভায় (জরুরি) উল্লেখিত চারজনকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় হতে সাময়িক বহিষ্কার করা হয়। এ বিষয়ে বৃহস্পতিবার এক অফিস আদেশ জারি করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তর।

অফিস আদেশে থেকে জানা গেছে, গত ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশে ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক ও বিভিন্ন হলের সহকারী প্রাধ্যক্ষগণ বিশ্ববিদ্যালয়ের বাসে মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালীন উল্লিখিত চারজনকে বিশ্ববিদ্যালয়ের একটি বাসে মাদকদ্রব্য গ্রহণরত অবস্থায় পাওয়া যায়। তখন তাদের থেকে মাদকদ্রব্য জব্দ (আংশিক) করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেন, ‘প্রাপ্ত প্রমাণাদির ভিত্তিতে তাদেরকে এক বছরের জন্য সাময়িক বহিস্কার করা হয়েছে। সেইসঙ্গে তাদের শোকজ করা হয়েছে। শোকজে তাদের জবাব সন্তুষ্টপূর্ণ না হলে তাদের বিরুদ্ধে আরও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে ।’

চুয়েট প্রশাসনের এই মাদকবিরোধী অভিযান চলমান থাকবে বলে তিনি জানান তিনি।

Yakub Group

অনেক আগে থেকেই বিশ্ববিদ্যালয় বাসে মাদকসেবন নিয়ে সাধারণ শিক্ষার্থীরা বারবার অভিযোগ করে আসছিল। প্রমাণের অভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারছিল না। তাই তারা এ রকম কয়েকটি অভিযান পরিচালনা করে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm