আক্রান্ত
৩১৫১
সুস্থ
২২৭
মৃত্যু
৭৬

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব, জায়গা হয়নি কোহলির

0

বিশ্বকাপের সেরা খেলোয়াড় ঘোষণার সময় ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসির হোসেন (ফাইনালের পুরস্কার বিতরণ অনুষ্ঠানের উপস্থাপক) রোহিত শর্মা, মিচেল স্টার্ক, কেন উইলিয়ামসনের সাথে জোড়েশোরে উচ্চারণ করেন সাকিবের নামও। কিন্তু সেরা খেলোয়াড় ঘোষণায় সাকিব আল হাসানের নাম না দেখে অবাক হয়েছেন অনেক ক্রিকেটপ্রেমী। তবে সাকিব নিজে কতটা আশাহত হয়েছেন জানা যায়নি! আর যে খেলোয়াড় বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার বিবেচ্য ছিলেন, তিনি তো সেরা একাদশে থাকবেনই।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) ঘোষিত বিশ্বকাপের সেরা একাদশে সাকিব থাকবেন, তা অনুমিতই ছিল। বিশ্বকাপ শেষ হওয়ার ২৪ ঘণ্টা আগেই আইসিসি ঘোষিত সে সেরা একাদশে আছেন বিশ্বকাপে আলো ছড়ানো সাকিব। সেমিফাইনালে জায়গা পায়নি এমন দলগুলোর মধ্যে একমাত্র সাকিবই পেরেছেন মর্যাদাপূর্ণ একাদশে জায়গা করে নিতে।

ফাইনালের পরদিন সোমবার বিশ্বকাপের সেরা দল ঘোষণা করেছে ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। সেখানে বাংলাদেশ থেকে জায়গা মিলেছে কেবল সাকিবের। লিগপর্বের ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান ও ১১ উইকেট পাওয়া সাকিব সেরাদের সেরাতে থাকবেন সেটা অবশ্য অনুমিতই ছিল!

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

সেরা একাদশে সর্বোচ্চ চারজনের জায়গা হয়েছে বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড থেকে। ওপেনার জেসন রয়, জো রুট, অলরাউন্ডার বেন স্টোকস ও পেসার জফরা আর্চার আছেন। রানার্সআপ নিউজিল্যান্ডের দুজন আছেন সেরা দলে। এরমধ্যে কেন উইলিয়ামসনকে দেয়া হয়েছে অধিনায়কত্ব। তার সঙ্গে আছেন পেসার লোকি ফার্গুসন।

অস্ট্রেলিয়া ও ভারত থেকে জায়গা পেয়েছেন দুজন করে। অজি পেসার মিচেল স্টার্ক সদ্য শেষ হওয়া বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক, নিয়েছেন ২৭ উইকেট। আইসিসির দলে তার সঙ্গী উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি। আর ভারত থেকে আছেন এক আসরে রেকর্ড পাঁচ সেঞ্চুরিতে ৬৪৮ রান করে এবারের সর্বোচ্চ সংগ্রাহক হওয়া ওপেনার রোহিত শর্মা। তার সঙ্গী পেসার জাসপ্রীত বুমরাহ।

সাবেক ক্রিকেটার ও সাংবাদিকদের নিয়ে গড়া পাঁচ সদস্যের কমিটি তৈরি করেছে বিশ্বকাপের এই সেরা দল। ইয়ান বিশপ, ইয়ান স্মিথ ও ইশা গুহ প্রতিনিধিত্ব করেছেন সাবেক ক্রিকেটারদের হয়ে। আইসিসির জেনারেল ম্যানেজার জিওফ অ্যালার্ডাইসও আছেন ওই কমিটিতে। সাংবাদিকদের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ডেইলি মেইলের ক্রিকেট লেখক ও উইজডেন ক্রিকেট অ্যালমানাকের প্রধান সম্পাদক লরেন্স বুথ।

আইসিসির বিশ্বকাপ সেরা একাদশ
জেসন রয়, রোহিত শর্মা, কেন উইলিয়ামসন (অধিনায়ক), জো রুট, সাকিব আল হাসান, বেন স্টোকস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, জফরা আর্চার, লোকি ফার্গুসন ও জসপ্রীত বুমরাহ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm