বিলাইছড়িতে আধুনিক পদ্ধতিতে গাভী পালন প্রশিক্ষণ শুরু

0

রাঙামাটির বিলাইছড়িতে আধুনিক পদ্ধতিতে গাভী পালনবিষয়ক চারদিন ব্যাপী প্রশিক্ষণ সোমবার (১৯ জুলাই) শুরু হয়েছে। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের (ইউজিডিপি) আওতায় স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা) সহায়তায় প্রশিক্ষণটি আয়োজন করেছে বিলাইছড়ি উপজেলা পরিষদ।

এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা। বিলাইছড়ি ইউপি চেয়াম্যানের প্রতিনিধি হিসেবে সভায় সভাপতিত্ব করেন ৪ নম্বর ওয়ার্ড সদস্য ভদ্রসেন চাকমা। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভার.) সুনীল বরণ চাকমার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জাইকার উপজেলা ডেভেল্পমেন্ট ফ্যাসিলিটেটর খোকন বিকাশ ত্রিপুরা।
বক্তব্য রাখেন দৈনিক চট্টগ্রাম প্রতিদিন পত্রিকা ও ৭১ টিভির বিলাইছড়ি প্রতিনিধি অসীম চাকমা। প্রশিক্ষণ পরিচালনা করেন সুনীল বরণ চাকমা ও উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা বিশ্বমিত্র চাকমা। প্রশিক্ষণে উপজেলার মোট ২৫ জন গরু পালনকারী অংশগ্রহণ করেন।

খোকন বিকাশ ত্রিপুরা জানান, এই প্রকল্পটির কার্যক্রম সারা বাংলাদেশের বাছাইকৃত মোট ৩০০টি উপজেলায় চলছে। সরকার প্রতিবছর প্রকল্প চলমান প্রত্যেক উপজেলায় ৫০ লাখ টাকা করে বরাদ্ধ দেয়। যা ১০ লক্ষ টাকা সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণে এবং ৪০ লক্ষ টাকা অবকাঠামোগত উন্নয়নে খরচ করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm