s alam cement
আক্রান্ত
৩২০৭৭
সুস্থ
৩০০৫৯
মৃত্যু
৩৬৬

বিমানে প্রবাসীদের মরদেহ বিনামূল্যে বহনের বিষয়ে উদ্যােগ নিবে সংসদীয় কমিটি

0

বাংলাদেশ জাতীয় সংসদের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, রেমিট্যান্সযোদ্ধা প্রবাসীদের মরদেহ দেশে আনার ক্ষেত্রে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে বিনামূল্যে বহনের সুবিধা পুনরায় চালুর জন্য সংসদীয় কমিটি সর্বাত্মক প্রচেষ্টা চালাবে। মানবিক বিবেচনায় অসহায় প্রবাসীদের জন্য এই সুযোগ অব্যাহত রাখা জরুরি বলে আমরা মনে করি।

শনিবার (২৬ ডিসেম্বর) রাতে চট্টগ্রামে নিজ বাসভবনে প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি অ্যাসােসিয়েশনের প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য বৈঠকে তিনি এই প্রতিশ্রুতি দিয়েছেন।

অ্যাসােসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ওমান প্রবাসী মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপির নেতৃত্বে প্রতিনিধি দলের নেতৃবৃন্দ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃক প্রবাসীর মরদেহ বিনামূল্যে বহন সুবিধা পুনরায় চালু, ওয়েজ আর্নাস বন্ডের বিনিয়োগের উর্ধ্বসীমা এক কোটি টাকা নির্ধারণের সিদ্ধান্ত পুনঃবিবেচনা, ওমান ও লেবাননে সাধারণ ক্ষমার আওতায় নিবন্ধিত অবৈধ হয়ে যাওয়া প্রবাসীদের দেশে ফিরতে স্বল্পমূল্যে বিমান বাংলাদেশের বিশেষ ফ্লাইটের ব্যবস্থাসহ করোনাকালে প্রবাসীদের নানা সমস্যা নিরসনে সহযােগিতা কামনা করেন।

তারা বলেন, উদ্ভূদ সমস্যাগুলো নিয়ে সর্বস্তরের প্রবাসীদের মধ্যে চাপা ক্ষোভ, অভিমান, হতাশা বিরাজ করছে, যা প্রবাসীদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বর্তমান সরকারের নেওয়া যুগান্তরী অনেক উদ্যোগও ম্লান করে দিচ্ছে বলে আমাদের ধারণা। তাই বিশেষ বিবেচনায় এইসব বিষয়ে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নিয়ে রেমিট্যান্সযোদ্ধো প্রবাসীদের সকল হতাশা দূর করার ব্যাপারে সরকারের সুদৃষ্টি কামনা করছি।

Din Mohammed Convention Hall

ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এই সব সমস্যার বিষয়ে খুব দ্রুত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক ডাকা প্রতিশ্রতি দিয়ে বলেন, বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখতে সবচেয়ে বেশি ভূমিকা রাখছে রবাসী বাংলাদেশিদের পাঠানো বৈদেশিক মুদ্রা বা রেমিট্যান্স। বর্তমানে করোনাভাইরাস মহামারির চলমান সংকটের মধ্যেও প্রবাসীদের আয়ের ধারা অব্যাহত রয়েছে, যা সত্যিকার অর্থে অবিশ্বাস্য। কাজেই তাদের এইসকল সমস্যা নিরসনে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো উদ্যােগী হবেন বলে আমার বিশ্বাস।

বৈঠকে এনআরবি সিআইপি অ্যাসােসিয়েশনের সহ-সভাপতি আমিরাত প্রবাসী সেলিম উদ্দিন, অর্থ সম্পাদক ওমানপ্রবাসী ইঞ্জিনিয়ার আশরাফুর রহমান, দপ্তর সম্পাদক দুবাই প্রবাসী জসীম উদ্দিন এবং সদস্য ওমান প্রবাসী তৌহিদুল আলম ছাড়াও কাতারের বাংলাদেশ কমিউনিটির (বিসিকিউ) সাধারণ সম্পাদক মণ্ডলীর সদস্য নুর মোহাম্মদ, চট্টগ্রাম সমিতির ওমানের অর্থ সম্পাদক নাসির মাহমুদ, উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জরুল আলম উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm