বিমানবন্দর সড়ক হবে স্কোয়াড্রন লিডার শাফায়াতের নামে

0

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের পাশেই এক মর্মান্তিক বিমান দুর্ঘটনায় পড়ে বিধ্বস্ত হয় বিমান বাহিনীর এম আই ১৭ মডেলের একটি হেলিকপ্টার। সেই দুর্ঘটনায় গুরুতর আহত হন পাইলট প্রশিক্ষক স্কোয়াড্রন লিডার শাফায়াত সরোয়ার। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে এবং সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৫ মে মৃত্যুর কাছে হার মানেন। প্রায় ৫ বছর পর বিমানবন্দর সড়কের একটি অংশকে শাফায়াতের নামে করতে যাচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

১৯ জানুয়ারি স্থানীয় সরকার বিভাগ সিটি কর্পোরেশন-২, ঢাকার উপসচিব মো. এমদাদুল হক চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চট্টগ্রামের বিমানবন্দর সড়কের ‘ড্রাই-ডক হতে বিমান বাহিনী ঘাঁটি পর্যন্ত’ সড়কটির নাম ‘স্কোয়াড্রন লিডার মরহুম মোহাম্মদ শাফায়েত সরোয়ার সড়ক’ নামকরণের প্রশাসনিক অনুমোদন দেয়া হয়।

উল্লেখ্য, স্কোয়াড্রন লীডার মো. শাফায়াত সরোয়ার (কিশোর) চট্টগ্রামের কৃতি সন্তান এবং বিশিষ্ট ব্যাংকার কমার্স ব্যাংক লিমিটেডের অবসরপ্রাপ্ত ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শহীদ উল্লাহ এবং ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষিকা শার্মিন আকতার দম্পতির কনিষ্ট পুত্র।

এডি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন