বিপর্যয়—চট্টগ্রামে ২৫ স্পটে ওয়াসার পাইপলাইন লিকেজ, পানিতে সয়লাব ভিআইপি সড়কও

0

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ভিআইপি সড়ক সয়লাব হয়ে গেছে ওয়াসার পানিতে। হাজার লিটার পানি বের হয়ে যাচ্ছে চট্টগ্রাম ওয়াসার পাইপলাইন ফুটো হয়ে। বের হওয়া পানিতে ভেসে যাচ্ছে সড়কের আশপাশ এলাকা।

প্রতিদিন অনবরত বের হওয়া পানির স্রোতে সড়কে তৈরি হয়েছে খানাখন্দ ও বড়বড় গর্ত। এসব গর্তের কারণে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে যান চলাচলের। একইসঙ্গে ওয়াসার পাইপলাইন লিকেজ হওয়ায় সড়কে পানির সয়লাব হয়েছে বন্দর নগরীর বাণিজ্যিক এলাকা আগ্রাবাদের বেশ কয়েকটি এলাকা।

আগ্রাবাদ সড়ক, হালিশহর পিসি সড়কসহ নগরের প্রায় ২০ থেকে ২৫টি জায়গায় পাইপলাইন লিকেজের খবর পাওয়া যায়। স্থানীয়রা জানিয়েছেন, প্রায় এক সপ্তাহে আগে থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের সড়কের প্রায় ৫ থেকে ৬টি স্পটে ওয়াসার পানি বের হয়ে সড়ক প্লাবিত হলেও কর্তৃপক্ষের নজর নেই।

জানা গেছে, হালিশহর পিসি রোডে রয়েছে অসংখ্যা পাইপলাইনের ছিদ্র। গত এক সপ্তাহরও বেশি সময় ধরে ওয়াসার পানি ঝরছে সড়কে। সরেজমিনে পতেঙ্গা থানার ৯ নম্বর ব্রিজ সংলগ্ন এমজেএল বাংলাদেশ লিমিটেডের সামনে, ওই ব্রিজের দুইপাশে, ইপিজেড থানার যমুনা অয়েল লিমিটেড সংলগ্ন গুপ্তখালের সামনে এবং বন্দরটিলা আলী শাহ মাজার মোড় বিমান বন্দরের সড়কের ৫টি জায়গায় ওয়াসার পাইপ লাইন ফেটে পানি বের হতে দেখা গেছে।

অথচ ওই এলাকার ঠিক মতো ওয়াসার পানি না পেয়ে দিন পার করছেন স্থানীয় বাসিন্দারা। দ্রুত সময়ে এসব লিকেজ সংস্কারে উদ্যোগ গ্রহণ করার আহবান জানান স্থানীয়রা।

Yakub Group

জানতে চাইলে চট্টগ্রাম ওয়াসার নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রউফ বলেন, ‘চট্টগ্রাম বিমানবন্দর সড়ক ছাড়া আগ্রাবাদ, পিসি রোডে প্রায় ২০ থেকে ২৫টি স্পটে ওয়াসার পাইপলাইন ফুটো সংস্কারের কাজ চলছে। একই সমেয় বেশ কয়েকটি জায়গা ফুটো হওয়ায় একসঙ্গে সবখানে সংস্কার করতে পারছি না। আগামী দুই একদিনের মধ্যে বিমানবন্দরে সড়কের সংস্কারের কাজ করা হবে।

মুআ/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm