বিদেশ থেকে ফিরে মিমি সুপারের ব্যবসায়ী ঘুরছেন প্রকাশ্যে

‘হোম কোয়ারেন্টাইনের’ বালাই নেই

4

করোনাভাইরাস ঠেকাতে বিদেশফেরত নাগরিকদের ‘হোম কোয়ারেন্টাইন’ (নিজ ঘরে সার্বক্ষণিক অবস্থান) কঠোরভাবে নিশ্চিত করার কথা বলা হলেও অনেকেই প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে লোকালয়ে। নিজেদের ‘সুস্থ’ দাবি করে অনেকে জনসমাগমের স্থানগুলোতে ঘুরছেন নির্দ্বিধায়, এমনকি ব্যবসাপ্রতিষ্ঠানেও বসছেন কেউ কেউ।

গত কিছুদিন ধরে চট্টগ্রাম নগরীর অক্সিজেন এলাকার এক বাসিন্দা ভারতফেরত জাহাঙ্গীর আলমকে দেখা যাচ্ছে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। তিনি গত ১৬ মার্চ ভারত থেকে বাংলাদেশে এসেছেন। তাকে ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকার আদেশ দেওয়া হলেও তিনি তা মানতে নারাজ। অন্যান্য দিনের মতো রোববারও (২২ মার্চ) সদ্য বিদেশ থেকে আসা এই ব্যবসায়ীকে চট্টগ্রাম নগরীর মিমি সুপার মার্কেটে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান ছাড়াও আশেপাশে ঘোরাঘুরি করতে দেখা গেছে।

এরাও ছিলেন জাহাঙ্গীর আলমের সঙ্গে।
এরাও ছিলেন জাহাঙ্গীর আলমের সঙ্গে।

এ ব্যাপারে ওই ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের কাছে জানতে চাওয়া হলে তিনি এই প্রতিবেদককে বলেন, ‘আমাকে ৯ দিনের মতো হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছিল। দুই-এক দিন ছিলাম, তারপর চলে আসছি। আমার কোন করোনা ভাইরাস নাই।’

নগরীর বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রিটন সরকারকে বিষয়টি জানানো হলে চট্টগ্রাম প্রতিদিনকে তিনি বলেন, ‘আমরা এলাকায় খোঁজ নিচ্ছি। তাকে হোম কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা করা হবে। আর তিনি যদি নিয়ম না মানেন তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। সেজন্য এলাকাবাসীর সহযোগিতা আশা করছি।’

এদিকে জানা গেছে চট্টগ্রামের মিমি সুপার মার্কেট, নিউ মার্কেট, রেয়াজউদ্দিন বাজারের অনেক ব্যবসায়ীও ভারত থেকে ফিরে বাধ্যতামূলক ১৪ দিনের ‘হোম কোয়ারেন্টাইন’ না মেনে ঘোরাঘুরি করছেন প্রকাশ্যে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

4 মন্তব্য
  1. nice বলেছেন

    dhor bedare

  2. M Ahmed বলেছেন

    অবহেলার কারণে হচ্ছে , কঠোর থেকে কঠোরতম ব্যবস্হা নেওয়া দরকার ।

    1. J.khan বলেছেন

      যারা আইন কানোনের তোয়াক্কা করবেনা,এদের বিরুদ্ধে যেনো সরকারি ভাবে মামলা করা হয়

  3. Shirin বলেছেন

    Aro sirious hoa dorkar

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন