s alam cement
আক্রান্ত
৪৬৬৮২
সুস্থ
৩৫২১৬
মৃত্যু
৪৫২

বিজিবির শত কোটি টাকার মানহানি মামলায় সেই এনজিও কর্মীর জামিন

0

বিজিবির দায়ের করা ১০০ কোটি টাকার মানহানি মামলায় জামিন পেয়েছেন বেসরকারি উন্নয়ন সংস্থা ব্লাস্টের সেই নারী কর্মী।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত তার জামিন মঞ্জুর করেন।

ওই এনজিও কর্মীর আইনজীবী আবদু শুক্কুর সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আদালতের নির্দেশক্রমে সমন তারিখে হাজির হয়ে জামিন আবদেন করেন ওই নারী এনজিও কর্মী। আদালত তার আবেদন আমলে নিয়ে জামিন মঞ্জুর করেছেন।

জানা গেছে, গত ৮ অক্টোবর টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের দমদমিয়া চেকপোস্টে অন্যদের সাথে ব্লাস্টের এক নারী কর্মীকেও তল্লাশি করা হয়। অটোরিকশার যাত্রী ওই নারী পরে বিজিবি সদস্যদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। এ নিয়ে তার বক্তব্যসহ জাতীয় ও স্থানীয় অনেক গণমাধ্যমের অনলাইন ভার্সনে প্রতিবেদন প্রকাশিত হয়। এ নিয়ে হৈচৈ পড়ে যায়। এ সময় ওই নারী কক্সবাজার সদর হাসপাতালে এসে ভর্তিও হন। কিন্তু হাসপাতালে চিকিৎসকরা পরীক্ষা করে সেই নারী এনজিওকর্মীকে ধর্ষণের আলামত পাননি বলে রিপোর্ট দেন। এর প্রেক্ষিতে গত ১০ নভেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে ওই নারীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করে বিজিবি। টেকনাফ বিজিবির দমদমিয়া তল্লাশি ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত নায়েব সুবেদার মোহাম্মদ আলী মোল্লা বাদি হয়ে মামলাটি করেন। ২২ নভেম্বর তদন্ত প্রতিবেদন দেয় কক্সবাজারের টেকনাফ থানা পুলিশ। সেইদিন প্রতিবেদন গ্রহণ করে আসামিকে সমন দেয় আদালত। সমন অনুসারে ১৪ জানুয়ারি তিনি (আসামি) আদালতে হাজির হন।

Din Mohammed Convention Hall

বিজিবির আইনজীবী সাজ্জাদুল করিম সাংবাদিকদের জানান, বিভিন্ন গণমাধ্যমে অপপ্রচার চালিয়ে এনজিও কর্মী বিজিবির মতো একটি সুশৃঙ্খল বাহিনীর মানহানি করেছে। তদন্ত প্রতিবেদনে সেটি ওঠে এসেছে। আসামি জামিন পেলেও মামলার কার্যক্রম চলবে।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm