বিজয় দিবসে সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে নানা আয়োজন

নানা আয়োজনে বিজয় দিবস উদযাপিত হল চট্টগ্রামের সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে। আলোচনা সভা ছাড়াও অনুষ্ঠানমালার মধ্যে ছিল মুক্তিযুদ্ধবিষয়ক কবিতা, গান ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) কলেজ মিলনায়তনে অধ্যক্ষ শিব শংকর শীলের সভাপতিত্বে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি নুরুল আবছার চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী স্বাধীনতা সংগ্রামের মধ্য দিয়ে বিশ্বের বুকে বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে আজকের দিনে আত্মমর্যাদা লাভ করে। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বাংলাদেশ তারই যোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

কলেজ শিক্ষক ও কবি রুহুল কাদেরের সঞ্চালনায় বিজয় দিবসের অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কম্পিউটার বিজ্ঞানী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শাহাদাত হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গভর্নিং বডির সদস্য ও সাতকানিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ কামাল উদ্দীন, ছাত্রনেতা মোসাদ্দেকুর রহমান।

কলেজ শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন মো. ছমি উদ্দীন, মোহাম্মদ জয়নাল আবেদীন, জয়নাল আবেদীন, মুহাম্মদ রুহুল আমিন, আরিফুর রহমান, সুমন দেব এবং ছাত্রীদের মধ্যে নায়লা বিনতে আলম, রামিসা ফারিহা প্রমুখ।

Yakub Group

পরে প্রধান অতিথি মুক্তিযুদ্ধবিষয়ক কবিতা, গান ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm