s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

বিজনেস স্ট্যান্ডার্ডের বর্ষপূর্তির বর্ণিল আয়োজন চট্টগ্রামে

0

চট্টগ্রামে জমকালো আয়োজনে উদযাপিত হয়েছে ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড এর প্রথম বর্ষপূর্তি। বুধবার (২০ জানুয়ারি) নগরীর কর্ণফুলী টাওয়ারে পত্রিকার চট্টগ্রাম ব্যুরো অফিসে দিনভর বর্ণিল আয়োজনে মুখর ছিলো পুরো অনুষ্ঠান। পত্রিকার প্রথম বর্ষপূর্তিতে বিভিন্ন শিল্প উদ্যোক্তা, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকসহ নানা শ্রেণি ও পেশার প্রতিনিধি ফুলেল শুভেচ্ছা জানান।

পুরো আয়োজনে সঞ্চালনা করেন দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের চট্টগ্রাম ব্যুরো প্রধান শামছুদ্দিন ইলিয়াছ।

বর্ষপুর্তি অনুষ্ঠানে শুভেচ্ছা জানাতে এসে অতিথিরা বলেন, করোনা মহামারীর এ কঠিন সময়ে পত্রিকাটির অগ্রযাত্রা অভিভূত করেছে পাঠক সমাজকে।

বিজিএমইএ নেতৃবৃন্দের শুভেচ্ছা
বিজিএমইএ নেতৃবৃন্দের শুভেচ্ছা

প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। দেশের অর্থনীতির অনেক খবর যা আমাদের অগোচরে থাকে তা নিরপেক্ষভাবে প্রকাশ করছে এ পত্রিকার এক ঝাঁক নির্ভীক ও তরুণ সাংবাদিক।

Din Mohammed Convention Hall

শুভেচ্ছা জানান সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, টিবিএস অল্প সময়ে পাঠকের কাছে গ্রহণযোগ্যতা তৈরি করতে পেরেছে। এখানেই অন্যান্য পত্রিকার সাথে টিবিএসের পার্থক্য। মধ্যম আয় ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যমাত্রা অর্জনে এ পত্রিকাটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করেন তিনি।

প্যাসিফিক জিন্সের পক্ষ থেকে শুভেচ্ছা
প্যাসিফিক জিন্সের পক্ষ থেকে শুভেচ্ছা

পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন বলেন, টিবিএস শুরু থেকে ব্যাতিক্রমধর্মী। কারণ ভাল নিউজকে তারা খুব সুন্দরভাবে উপস্থাপন করেন। আবার খারাপ নিউজকে এমনভাবে উপস্থাপন করে যে আমাদের পরতে ভালো লাগে।

জিপিএইচ ইস্পাতের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. আলমাস শিমুল প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে বলেন, টিবিএস হলো আমাদের পত্রিকা। প্রতিষ্ঠার শুরু থেকেই সাংবাদিকতার স্ট্যান্ডার্ড ম্যানটেইন করে আসছে পত্রিকাটি। আশা করি ভবিষ্যতেও তারা এ অগ্রযাত্রা ধরে রাখবে। একইসাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করবে বলেও পত্রিকাটির কাছে প্রত্যাশা করি।

এলবিয়ন গ্রুপের পক্ষ থেকে শুভেচ্ছা
এলবিয়ন গ্রুপের পক্ষ থেকে শুভেচ্ছা

কেএসআরএম’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার জাহান রাহাত বলেন, বাংলাদেশে ইংরেজী পত্রিকাগুলোর মধ্যে একতি ব্র্যান্ড নিউ লুক এন্ড ফিল নিয়ে আসতে পেরেছে টিবিএস। আমাদের দেশে এখন আগের চেয়ে অনেক বিদেশী মানূশজন বসবাস ও কাজ করছে। তাদের কাছে দেশের ভাবমূর্তি তুলে ধরতে অনেক বড় অবদান রাখছে পত্রিকাটি। আশা করি সংবাদমাধ্যমকে স্বচ্ছ ও গঠনমূলক রাখতে টিবিএস আরো এগিয়ে যাবে।

প্যাসিফিক জিন্স গ্রুপ ও চট্টগ্রাম চেম্বারের পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর বলেন, প্রথম বর্ষপূর্তিতে টিবিএস পরিবারকে শুভেচ্ছা। সংবাদপত্র ও সাংবাদিকতার জগতে একটি নতুন ধারা তৈরি করেছে টিবিএস। আশা করি সামনের দিনে আরো এগিয়ে যাবে পত্রিকাটি।

চট্টগ্রাম চেম্বারের পরিচালক শারুন চৌধুরী বলেন, সফলতা, জনপ্রিয়তা ও নতুনত্বের সাথে প্রথম বছরে পদার্পণ করায় শুভেচ্ছা জানাচ্ছি ব্যবসায়ী সাঙ্গাব্দিকতায় নতুন এ পত্রিকাটি কে। ইনফোগ্রাফিক্সের মাধ্যমে সংবাদ উপস্থাপনার যে উদ্যোগ নিয়েছে টিবিএস তা সত্যিই প্রশংসনীয়। এনালিটিক্যাল ও ইথিক্যাল জার্নালিজমের মাধ্যমে ব্যবসায়ের সমস্যা, সম্ভাবনা ও সমাধান তুলে ধরছে পত্রিকাটি।

ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের সাবেক পরিচালক নুর উদ্দিন জাভেদ বলেন, প্রথম থেকে পত্রিকাটি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে যাচ্ছে। আশা করি পত্রিকাটি সামনের দিনে এ অগ্রযাত্রা অব্যাহত রাখবে।

র‍্যাংকস প্রপার্টিজের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) তানভীর শাহরিয়ার রিমন বলেন, অনলাইন এডিশনে রিভ্যুলেশন করেছিল টিবিএস। বর্তমানে প্রিন্ট মিডিয়াতে একতা স্ট্যান্ডার্ড সেট করেছে। যা এখন অন্যরাও অনুসরণ করে। এছাড়া টিবিএসের কন্টেন্টগুলো অনেক সমৃদ্ধ। করোনার মহামারিতে অর্থনীতি নিয়ে অনেক ভালো ভাল রিপোর্ট করেছে। যা পাঠক তথা ব্যবসায়ীদের ইনস্পায়ার করেছে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের জোনাল হেড কামাল উদ্দিন বলে, টিবিএস পত্রিকায় ব্যাংকিং সেক্টরের সংবাদ প্রতিবেদন খুবই বস্তুনিষ্ঠ।

দ্যা বিজনেস স্ট্যান্ডার্ডের প্রথম বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম প্রেসক্লাব নেতৃবৃন্দ। চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, বিজনেস জার্নালিজমে আলোড়ন সৃষ্টি করেছে টিবিএস। আধুনিক এ পত্রিকাটির সাংবাদিকদের বিভিন্ন ধর্মী রিপোর্টিং ব্যবসায়ী, পাঠক ও সাংবাদিক মহল সাদরে গ্রহণ করেছে।

চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ বলেন, চট্টগ্রাম বাণিজ্যিক রাজধানী। এর সাথে দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকাটি একেবারেই মানানসই। এরই ধারাবাহিকতায় গত এক বছর প্রকাশিত প্রতিবেদনগুলোতে চট্টগ্রামকে প্রাধান্যও দিয়েছে। সামনের দিনে ইংরেজী মাধ্যমে পত্রিকাটি শীর্ষে নিয়ে যাওয়ার ইচ্ছা সত্যিই প্রশংসিত। এসময় আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ইত্তেফাকের ব্যুরো প্রধান সালাউদ্দিন মোহাম্মদ রেজা, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আইয়ুব আলী এবং নির্বাহী সদস্য ও যুগান্তরের ব্যুরো প্রধান শহীদুল্লাহ শাহরিয়ার।

শুভেচ্ছা জানিয়ে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী বলেন, পত্রিকাটি স্ট্যান্ডার্ড সাংবাদিক দ্বারা পরিচালিত। ভালো শ্রেনী-পেশার মানুষ পত্রিকাটির নিয়মিত পাঠক। টিবিএস নাম্বার ওয়ানের যে স্লোগান দিয়েছে সেটি তারা গত ১ বছরে ভালোভাবে প্রমাণ করেছে। পাশাপাশি চট্টগ্রামের সংবাদ গুরুত্ব্বের সাথে তুলে ধরায় ধন্যবাদ জানাচ্ছি। এসময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক ও দৈনিক পূর্বদেশের প্রধান প্রতিবেদক সবুর শুভ, ডেইলি অবজারভারের ব্যুরো প্রধান মোস্তাক আহমেদ, জ্যেষ্ঠ সাংবাদিক জাহেদুল করিম কচি, দৈনিক কালের কন্ঠের ব্যুরো প্রধান মুস্তফা নঈম, দৈনিক আমাদের সময়ের ব্যুরো প্রধান হামিদ উল্লাহ, বণিক বার্তার ব্যুরো প্রধান রাশেদ এইচ চৌধুরী, একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার, বাংলা ট্রিবিউনের ব্যুরো প্রধান হুমায়ুন মাসুদ প্রমুখ।

এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত বলেন, পত্রিকাটির একজন নিয়মিত পাঠক আমি। আমার সবচেয়ে ভালো লাগে টিবিএসের ‘থটস’ পেজের স্কেচ। যা বাজারের অন্যান্য পত্রিকার চেয়ে একেবারেই আলাদা। পত্রিকাটির এমন উপস্থাপনা সত্যিই পাঠকদের আকর্ষণ করেছে।

প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা জানাতে এসে চট্টগ্রামের বিজিএমইএ’র নেতৃবৃন্দ। এসময় বক্তব্য রাখেন বিজিএমইএ চট্টগ্রাম অঞ্চলের পরিচালক খন্দকার বেলায়েত হসেন। তিনি বলেন, ব্যবসা বান্ধব সংবাদ পরিবেশনে পত্রিকাটি স্ট্যান্ডার্ড ধরে রাখবে। পাশাপাশি ব্যবসায়ের প্রতিবন্ধকতা তুলে বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে তুলে ধরবে। এসময় তিনি পত্রিকায় বিজিএমই এর জন্য একটি কর্ণার বা কলাম রাখার অনুরোধ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন বিজিএমইএ এর পরিচালক এনামুল হক আজিজ, সাবেক পরিচালক সাইফুল্লাহ মনসুর ও বিজিএমই স্ট্যান্ডিং কমিটি অব পাবলিসিটির চেয়ারম্যান বশির উদ্দিন আহমদ।

এছাড়া গোল্ডেন ইস্পাতের পক্ষে শুভেচ্ছা জানিয়েছেন পরিচালক সরোয়ার আলম। শুভেচ্ছা জানাতে আসেন দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখার, জুনিয়র চেম্বার অব ইন্টারন্যাশনাল চট্টগ্রামের প্রেসিডেন্ট টিপু সুলতান শিকদার ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ইশতিয়াকুর রহমান। আরো শুভেচ্ছা জানাতে আসেন মহানগর নিউজ এর নির্বাহী সম্পাদক শাহনেওয়াজ রিটন, জিপিএইচ ইস্পাত এর চিফ পিপল অফিসার শারমিন সুলতান,রোটারি ক্লাব অব চট্টগ্রাম হিলটাউনের সেক্রেটারি প্রদীপ কুমার দাশ, চট্টগ্রাম ই কর্মাস ফ্যামিলি’র এডমিন সাগর দে, এম এম বিজনেস কমিউনিকেশনের সিইও মানজুমা মজুমদার প্রমুখ।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm