বিচারক বদলি: চট্টগ্রাম থেকে যারা যাচ্ছেন আর যারা আসছেন

0

নিম্ন আদালতের শীর্ষ তিন পদে ৫৩ বিচারককে বদলি করা হয়েছে। এর মধ্যে বৃহত্তর চট্টগ্রামে কর্মরত রয়েছেন এমন বিচারক ৬ জন। সবমিলিয়ে ২৬ জন জেলা জজ, ১৩ জন অতিরিক্ত জেলা জজ ও ১৪ জন যুগ্ম জেলা জজ বা সমমর্যাদার বিচারককে বদলি করে আইন ও বিচার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

বুধবার (১৮ সেপ্টেম্বর) জারি করা আদেশে উল্লেখ করা হয়েছে, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে আইন ও বিচার বিভাগ জুডিশিয়াল সার্ভিসের এ কর্মকর্তাদের বদলি করেছে।

বদলি হওয়া জেলা জজ
চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধা বদলি হয়েছেন ঢাকা পরিবেশ আপিল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) হিসেবে। চট্টগ্রামের শ্রম আদালত-১ এর চেয়ারম্যান (জেলা ও দায়রা জজ) মো. হেমায়েত উদ্দিন বদলি হয়েছেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৯-এর বিচারক (জেলা ও দায়রা জজ) হিসেবে। চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৭-এর বিচারক (জেলা ও দায়রা জজ) মো. নুরুল ইসলাম বদলি হয়েছেন রাঙামাটির জেলা ও দায়রা জজ হিসেবে।
অন্যদিকে সিলেটের বিভাগীয় স্পেশাল জজ শেখ আশফাকুর রহমান বদলি হয়ে আসছেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ হিসেবে।

বদলি হওয়া অতিরিক্ত জেলা জজ
চট্টগ্রাম কাস্টম হাউজের আইন কর্মকর্তা (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) মোহাম্মদ মাহবুবুর রহমান বদলি হয়ে যাচ্ছেন বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে। অন্যদিকে বান্দরবানের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জাকির হোসেন খান একই পদে বদলি হয়ে যাচ্ছেন কুমিল্লায়।

বদলি হওয়া যুগ্ম জেলা জজ
খাগড়াছড়ির পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের সচিব (যুগ্ম জেলা ও দায়রা জজ) মো. আলী মনসুর বদলি হয়েছেন সিলেটের যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে।

সিপি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন