s alam cement
আক্রান্ত
৩৪৭৭৫
সুস্থ
৩২০০৫
মৃত্যু
৩৭১

বিকাশে বিল পাঠালেই সচল থাকবে ওয়াসার লাইন

0

এবার বিকাশ অ্যাপের মাধ্যমে চট্টগ্রাম ওয়াসার বিল পরিশোধ করতে পারবেন গ্রাহকরা। এ জন্য গুনতে হবে না বাড়তি কোনো চার্জ৷ মে মাস থেকেই চট্টগ্রাম ওয়াসার প্রায় ৭২ হাজার গ্রাহক এ সুবিধা পাবেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মে মাস থেকে গ্রাহকরা ওয়াসার বিল পরিশোধ করতে পারবেন বিকাশ অ্যাপের পে-বিলের মাধ্যমে। তাছাড়া যে কোন ব্যাংকের মাধ্যমেও এই বিল পরিশোধ করা যাবে। করোনা পরিস্থিতির জন্য চলতি মাস থেকে গ্রাহককে কোন বাড়তি চার্জ পরিশোধ করতে হবে না। কিন্তু বকেয়া ওয়াসার বিলের যে পরিমাণ চার্জ আসে তা পরিশোধ করতে হবে।’

জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ ছুটি চলাকালে নগরবাসীকে ঘরে রাখতেই চট্টগ্রাম ওয়াসা বিকাশ অ্যাপের মাধ্যমে বিল পরিশোধের সুবিধা চালু করেছে।

এর আগে থেকে বিদ্যুৎ বিতরণ কোম্পানির প্রি-পেইড এবং পোস্ট-পেইড বিল, গ্যাস, টেলিফোন, ইন্টারনেট, ডিটিএইচ, সিটি কর্পোরেশন ট্যাক্সসহ শিক্ষাপ্রতিষ্ঠানের বিভিন্ন ফিও বিকাশে পরিশোধ করার ব্যবস্থা চালু করা হয়।

এখন থেকে চট্টগ্রাম ওয়াসার প্রায় ৭২ হাজার গ্রাহক কোন বাড়তি চার্জ ছাড়াই চলতি মাস থেকে বিল পরিশোধ করতে পারবে। পানির বিলের পরিমাণও বিকাশ থেকেই চেক করে পারবেন গ্রাহকরা। সেই সাথে পানির বিল পরিশোধ করে গ্রাহকরা পেয়ে যাবেন ই-রশিদও।

Din Mohammed Convention Hall

এজন্য বিকাশ অ্যাপের পে-বিল অপশন থেকে পানি এবং চট্টগ্রাম ওয়াসা নির্বাচন করতে হবে। তারপর কোন মাসের বিল পরিশোধ করা হবে তা নির্বাচন করে গ্রাহক তার বিল নম্বরটি দেবেন। এরপর গ্রাহক তার বিকাশ একাউন্টের গোপন পিন দিয়ে বিল পরিশোধ সম্পন্ন করবেন। গ্রাহক বিকাশ লোগো সম্বলিত একটি ই-রশিদ পাবেন বিল পরিশোধের সাথে সাথেই।

তাছাড়া যেসব গ্রাহক অ্যাপ থেকে বিকাশ ব্যবহার করেন না তারা *২৪৭# ডায়াল করে কিছু নির্দেশিত ধাপ অনুসরণ করেও পানির বিল পরিশোধ করতে পারবেন।

আরএ/এমএফও

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm