বিএসআরএমের কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ে কাটিংয়ের সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে সোকেল আহাম্মদ নামে এক শ্রমিক নিহত হয়েছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) উপজেলার জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকায় অবস্থিত রড উৎপাদনকারী প্রতিষ্ঠান বিএসআরএম কারখানার স্ক্যাপ ইয়ার্ডে এই দুর্ঘটনা ঘটে।

নিহত সোকেল (৩২) ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানার মহেশপুর এলাকার সুরুজ মিয়ার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে বিএসআরএম কারখানায় শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

জানা গেছে, বিএসআরএম কারখানায় কাজ করার সময় সিলিন্ডার বিস্ফোরণে সোকেল গুরুতর আহত হন। আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে তিনি মারা যান।

এ বিষয়ে বিএসআরএম মিরসরাই ইউনিটের ব্যবস্থাপক (প্রশাসন) দেলোয়ার হোসেন মোল্লা বলেন, ‘সোকেল নামের এক শ্রমিক নিহত হয়েছে। তবে সে আমাদের কোম্পানির শ্রমিক নয়। সে কোম্পানিতে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান হাজেরা এন্ট্রারপ্রাইজের অধীনে কর্মরত ছিল। আমি ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিকের সঙ্গে যোগাযোগ করেছি। আলোচনা করে নিহত শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে।’

যোগাযোগ করা হলে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদ হোসেন বলেন, ‘লাশ চট্টগ্রাম মেডিকেলে রয়েছে। সেখান থেকে থানায় নিয়ে আসার পর আইনি প্রক্রিয়ার মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’

Yakub Group

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm