বিএনপিকে ‘রুখতে’ টানা কর্মসূচি নিয়ে মাঠে নামছে চট্টগ্রামে আওয়ামী লীগ

বিএনপিকে ‘রুখতে’ পুরোদমে মাঠে নামছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। নগরজুড়ে টানা ৮ দিনের কর্মসূচি হাতে নিয়েছে তারা। ৮ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চলবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের এই কর্মসূচি।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন এ কর্মসূচি ঘোষণা করেন।

এ বিষয়ে আ জ ম নাছির বলেন, নির্বাচন যত ঘনিয়ে আসছে বিএনপির সন্ত্রাসী কার্যক্রম ততই উগ্র হচ্ছে। এর আগেও তারা পেট্রোল বোমা মেরে মানুষ খুন করেছে, সাধারণ মানুষের জানমালের ক্ষতি করেছে। তাই আমরা গণ মানুষের জানমালের সুরক্ষা দিতে সার্বক্ষনিক মাঠে থাকবো। আর আন্দোলনের নামে বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডগুলো রুখে দিবো।

যা যা থাকছে আট দিনের কর্মসূচিতে

৮ অক্টোবর বিকেল তিনটায় নগরীর অক্সিজেন মোড়ে অনুষ্ঠিত হবে সমাবেশ। এই সমাবেশে ১,২,৩,৭, ৪২ ও ৪৩ নম্বর ওয়ার্ডের নেতা কর্মীদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

৯ অক্টোবর সকাল ১০ টায় আওয়ামীলীগ কেন্দ্রীয় নেতা প্রয়াত আতাউর রহমান খান কায়সারের চন্দনপুরায় অবস্থিত কবর জেয়ারত করবে নগর আওয়ামীলীগ। এছাড়াও একইদিনে সাবেক এই কেন্দ্রীয় নেতার স্বরণ সভা অনুষ্ঠিত হবে। বেলা ১১ টায় নগরীর কাজীর দেউরির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী।

১০ অক্টোবর বিকেল তিনটায় নগরীর ইপিজেড মোড়ে গণ সমাবেশ করবে নগর আওয়ামী লীগ। এই দিন উপস্থিত থাকবেন ৩৭, ৩৮, ৩৯, ৪০ ও ৪১ নম্বর ওর্য়াডের নেতা কর্মীরা।

১১ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য অদ্যাপক পুলিন দের স্বরন সভা অনুষ্ঠিত হবে। সকাল ১০ টায় নগরীর থিয়েটার ইনস্টিটিউটে অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে।

১২ অক্টোবর র‍্যালির আয়োজন করেছে নগর আওয়ামী লীগ। নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড় হয়ে র‍্যালিটি শেষ হবে দাল্লা মেডিকেল সেন্টারের সামনে। এতে ২৩, ২৪, ২৭, ২৮, ২৯, ৩৬, ৪৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডের নেতাকর্মীদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

১৩ অক্টোবর নগরীর বহাদ্দারহাট মোড়ে বিকেল তিনটায় সমাবেশ করবে নগর আওয়ামী লীগ। এইদিন ৪, ৫, ৬, ৮, ১৬, ১৭, ১৮ ও ১৯ নস্বর ওয়ার্ডের নেতাকর্মীদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

১৪ অক্টোবর বিকেল তিনটায় বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে র‍্যালি অনুষ্ঠিত হবে। নগরীর অলংকার মোড় থেকে এই র‍্যালি শুরু হয়ে সিটি গেইট এলাকায় গিয়ে শেষ হবে। এতে উপস্থিত থাকতে হবে ৯, ১০, ১১, ১২, ১৩, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডের নেতা কর্মীদের।

১৫ অক্টোবর ৮ দিনের কর্মসূচির শেষ দিনে সমাবেশ করবে দলটি। বিকেল তিনটায় নগরীর নিউ মার্কেট এলাকায় দারুল ফজল মার্কেটের সামনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে এই সমাবেশ। এতে উপস্থিত থাকতে হবে ১৪, ১৫, ২০, ২১, ২২, ৩০, ৩১, ৩২, ৩৩, ৩৪ ও ৩৫ নম্বর ওয়ার্ডের নেতা কর্মীদের।

বিএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!