s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

বায়েজিদ নির্মূল কমিটির ওয়েবিনার বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন নিয়ে

0

চট্টগ্রামে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বায়েজিদ থানা আয়োজনে ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন’ শীর্ষক এক ওয়েবিনারের আয়োজন করা হয়। এতে বক্তারা বলেন ‘৭২-এর সংবিধানে ফিরে যাওয়ার জন্য ‘৭১-এর মত গণজাগরণ সৃষ্টি করতে হবে। মুক্তিযুদ্ধ একটি চলমান প্রক্রিয়া। মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে যারা যুদ্ধ করবে তারা এ প্রজন্মের ‘মুক্তিযোদ্ধা’ আর বিপক্ষে যারা অপতৎপড়তা চালাবে তারা ‘রাজাকার’।

বৃহস্পতিবার (৫ আগস্ট) আয়োজিত এই ওয়েবিনারে বক্তারা সকলকে বাহাত্তরের সংবিধান অর্থাৎ বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন পুনঃপ্রতিষ্ঠার লড়াইয়ে শামিল হওয়ার আহ্বান জানান।

ওয়েবিনারের প্রধান অতিথি সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল বলেছেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে সংবিধান এবং এর চার মূলনীতি তৈরি হয়েছে। আমরা মিটিং মিছিল আন্দোলন সংগ্রাম অনেক কিছুই করি কিন্তু মুক্তিযুদ্ধের পর বঙ্গবন্ধু প্রবর্তিত সংবিধানের দর্শনকে কতটুকু উপলব্ধি করি? মুক্তিযুদ্ধের সময়ে সাড়ে সাত কোটি মানুষ ছিলো। তারা অনেকেই এখন বেঁচে নেই। কোটি কোটি নতুন প্রজন্ম তৈরি হয়েছে। তারা মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে উপলব্ধি করে কি?

ওয়েবিনারে প্রধান আলোচক সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীর এই সময়ে বিভিন্ন কারণে শহীদজননী জাহানারা ইমামের আন্দোলনের প্রয়োজনীয়তা আরো বেড়েছে। আগামীর বহুমাত্রিক ষড়যন্ত্র মোকাবেলার জন্য আন্দেলনের ক্ষেত্র আরো প্রসারিত করতে হবে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি জাতির পিতার আদর্শ এবং ৩০ লক্ষ শহীদের স্বপ্ন মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার সংগ্রাম প্রজন্ম থেকে প্রজন্মান্তরে অব্যাহত রাখতে হবে।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বায়েজিদ থানা চট্টগ্রাম শাখার সভাপতি প্রফেসর ড. মোজাহেরুল আলমের সভাপতিত্বে ও জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক আবু সাদাত মো. সায়েমের সঞ্চালনায় অনুষ্ঠিত ওয়েবিনারে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাংবাাদিক-গবেষক আলী আকবর টাবী।

আলোচনায় অংশ নেন সংগঠনের চট্টগ্রাম জেলা সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন, কার্যকরী সাধারণ সম্পাদক অলিদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাজমুল আলম খান, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোঃ সাহাব উদ্দিন, সদস্য সাইফুদ্দিন শান্ত, মোহাম্মদ হাসান, আকতার হোসেন, বায়েজিদ থানা-চট্টগ্রাম শাখার সহ-সভাপতি শামীম আরা খানম, সাংগঠনিক সম্পাদক কাজী মুহাম্মদ রোকনুজ্জমান, প্রচার সম্পাদক এসএম ইমরান হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আকবর আলী সুমন।

Din Mohammed Convention Hall

এছাড়াও উপস্থিত ছিলেন নির্মূল কমিটি চট্টগ্রাম জেলার মহিলা বিষয়ক সম্পাদক নারীনেত্রী রুবা আহসান, আবু তৈয়ব সোহেল, আব্দুল কাদের, শাহী ইমরান রাজু, মুহাম্মদ আকতার হোছাইন, জামাল উদ্দীন, মেহেরাজ তুহিন, মমতাজ বেগম প্রমুখ।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm