আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

বাসি দইয়ের পর ফুলকলির আরেক শোরুমে এবার মিলল অবৈধ পণ্য

মডার্ন হাসান বেকা‌রি বিস্কুট বানায় দূষিত পরিবেশে

0

মাত্র দুদিন আগে ফুলকলির শোরুমে পাওয়া গিয়েছিল বাসি দই ও মেয়াদোত্তীর্ণ কোমল পানীয়ের ভাণ্ডার। এবার ফুলকলির আরেক শোরুমে মিললো অনুমোদনহীন খাদ্যপণ্য। ওসব প‌ণ্যের মোড়‌কে ছিল না উৎপাদন কিংবা মেয়াদের সময়সীমা, এমনকি খুচরা মূল‌্যও লেখা নেই। এভাবেই অবৈধ পণ্য রেখে প্রতারণা করা হচ্ছিল সাধারণ মানুষকে।

চট্টগ্রামের জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর পরিচালিত অভিযানে পর পর কয়েকদিনে ফুলকলির শোরুমগুলোর এমন অবস্থা দেখে কর্মকর্তারাও বিস্মিত। সোমবারের (৬ জুলাই) এই অভিযানে বহদ্দারহাট এলাকার ফুলক‌লি ফুড প্রোডাক্টস‌কে প‌ণ্যের মোড়‌কে উৎপাদন, মেয়াদ ও খুচরা মূল‌্য না থাকায় ৬ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করে দেওয়া হয়। এর দুদিন আগে শনিবার (৪ জুলাই) চট্টগ্রাম নগরীর কাপ্তাই রাস্তার মাথার মান্নান প্লাজায় ফুলকলির শোরুমে পাওয়া ২০ কেজি দই ছাড়াও মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় ধ্বংস করে ভোক্তা অ‌ধিকার টিম। ওই ঘটনায় প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয় ২০ হাজার টাকা।

একইদিন বহদ্দারহাট এলাকার মডার্ন হাসান বেকা‌রিকে অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিঙ্ক, মেয়াদোত্তীর্ণ পানীয় সংরক্ষণ ও অস্বাস্থ‌্যকর উপা‌য়ে বিস্কুট মোড়কজাত করায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে জব্দ পণ‌্যগুলো ধ্বংস করা হয়।

সোমবার (৬ জুলাই) জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রামের বিভাগীয় ও জেলা কার্যালয় নগরীর চান্দগাঁও, বাক‌লিয়া, বন্দর ও কোতোয়ালী থানা এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লনা করে। এতে আট প্র‌তিষ্ঠান‌কে মোট ৩৬ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

চট্টগ্রাম নগর পু‌লি‌শের (সিএমপি) সহায়তায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

এদিন অপর এক অভিযানে বাক‌লিয়া থানার কে‌বি আমান আলী রো‌ডের রিফাত ফা‌র্মেসি‌কে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে মেয়াদোত্তীর্ণ ওষুধগুলো ধ্বংস করা হয়। অননু‌মো‌দিত রং বিক্রি করায় মামুন স্টোর‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে জব্দ রং ধ্বংস করা হয়।

অন্যদিকে বন্দর থানার ফার্মভিলের পরিবেশক কেএস ফুডসকে প‌ণ্যের মোড়‌কে যথাযথ তথ‌্য না দেয়ায় এক হাজার টাকা জ‌রিমানা, কোতোয়ালী থানার জান্নাত সুপার মার্টকে মূল্যতালিকা প্রদর্শন না করায় এক হাজার টাকা জরিমানা, জামালখান রোডের রাতুল স্টোরকে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় রাখায় এক হাজার টাকা জরিমানা, এসএস খালেদ রোডের ওয়ার্ল্ড সেন্টারকে মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় দুই হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করে দেওয়া হয়।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm