বাবুল আক্তার কখন কী বলে সেটা তার ব্যাপার, তদন্তের পর সব উঠে আসবে- স্বরাষ্ট্রমন্ত্রী

বাবুল আক্তার অত্যন্ত চতুর মানুষ, সে কখন কী বলে সেটা তার ব্যাপার বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ আয়োজিত সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব মন্তব্য করেন।

‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় ধর্মীয় সংখ‍্যালঘু নারীদের আর্থ-সামাজিক অবস্থান ও নিরাপত্তা: ভিশন ২০৪১’ শীর্ষক এ সেমিনার অনুষ্ঠিত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী এ সময় বলেন, ‘বাবুল আক্তারের বিষয়টি যেহেতু পিবিআইয়ের কাছে তদন্তাধীন, তাই তদন্ত শেষ করার আগে আমি কোনো মন্তব্য করতে চাই না। বাবুল আক্তার যে কথা বলেছেন, সেগুলো বাস্তবসম্মত কি-না, সেটা তদন্ত হলেই বোঝা যাবে। পিবিআইয়ের উপর আমাদের ভরসা রয়েছে।

হেফাজতে নির্যাতন নিয়ে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার যে অভিযোগ করেছেন, সেটি বাস্তবসম্মত কি-না, তা তদন্ত হলেই বোঝা যাবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

Yakub Group

হেফাজতে নির্যাতনের অভিযোগে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারসহ ছয়জনের নামে চট্টগ্রামের আদালতে মামলার আবেদন করেছেন আলোচিত সাবেক এসপি বাবুল আক্তার।

এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘পিবিআই যতগুলো অনুসন্ধান করেছে, সবই বাস্তবসম্মত এবং অত্যন্ত সূক্ষ্মভাবে তারা অনুসন্ধান করেছে। ৩০ বছর আগের খুনের মামলাও তারা আসামি চিহ্নিত করেছে এবং আসামি গ্রেপ্তার করেছে। পিবিআই যেটা করবে, সেটা ভুল করবে না বলে আমার বিশ্বাস। বাবুল আক্তার যে প্রশ্নগুলো তুলেছেন আমার মনে হয় তদন্তের পর আপনারা সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।’

যে সংস্থা তদন্ত করছে, তার প্রধানের বিরুদ্ধেই অভিযোগ, সে ক্ষেত্রে তদন্তে গাফিলতির আশংকা আছে কি-না জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘বাবুল আক্তার অত্যন্ত চতুর মানুষ। কাজেই সে কখন, কী বলে সেটা তার ব্যাপার। এখানে আমার মন্তব্য নেই। তদন্তের পরই সব চলে আসবে।’

বাংলাদেশের মিয়ানমার সীমান্তে গোলা এসে পড়ার বিষয়ে বলেন, ‘মিয়ানমার সীমান্ত ক্রস করে দু-একটি গোলা আমাদের সীমান্তের কাছাকাছি এসে পড়েছে। আমরা প্রতিবাদ করেছি। আমাদের বিজিবি প্রতিবাদ করেছে। তাদের রাষ্ট্রদূতকে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মেসেজ দেওয়া হয়েছে, সব কিছু বলা হয়েছে।’

তিনি বলেন, ‘রাষ্ট্রীয় পর্যায় থেকে সব পর্যায়ে প্রতিবাদ করেছি। আমরা মনে করি, তারা খুব শীঘ্রই সংযত হবে। তাদের গোলাগুলি যেন এদিকে না আসে, সেদিকে খেয়াল রাখার জন্য আমরা তাদের বলেছি।’

আইএমই/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm