s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

বান্দরবানে মারা গেলেন পু‌লি‌শের এআইজি সাঈদ তারিকুল হাসান

0

পার্বত্য চট্টগ্রামের বান্দরবানে মারা গেলেন পুলিশ সদর দপ্তরের এআইজি (অপারেশন) সাঈদ তারিকুল হাসান। তিনি কর্মজীবনে সাঈদ তারিকুল রাঙ্গামাটি জেলার পুলিশ সুপার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয় বলে জানিয়ে পুলিশ সদরদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাঈদ তারিকুল হাসান বান্দরবানে সরকারি দায়িত্ব পালনকালে বিকালে হঠাৎ বুকে তীব্র ব্যথা অনুভব করেন। তাকে তাৎক্ষণিক হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা সাঈদ তারিকুল হাসানের বয়স হয়েছিল ৪৫ বছর। এই পুলিশ কর্মকর্তার জানাজা শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল ১১টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

পেশাগত কৃতিত্ব ও দক্ষতার স্বীকৃতি হিসেবে সাঈদ তারিকুল বিপিএম পদকে ভূষিত হন। চার বার পেয়েছেন আইজিপি ব্যাজ। তিনি পুলিশ সদরদপ্তরের রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং, ইউএন অ্যাফেয়ার্স, কমিউনিটি পুলিশিং এবং সর্বশেষ অপারেশন্স উইংয়ের এআইজি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

Din Mohammed Convention Hall

সাঈদ তারিকুলের জন্ম ১৯৭৫ সালের ২৭ নভেম্বর দিনাজপুর জেলার সদর থানার মুদিপাড়া গ্রামে। তার বাবার নাম আমিনুল ইসলাম এবং মা মোর্শেদা খাতুন। মৃত্যুকালে তিনি মা, এক ভাই ও এক বোন এবং স্ত্রী আজুবা সুলতানা ও দুই মেয়ে রেখে গেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসি বিভাগে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি নেন সাঈদ তারিকুল। ২০তম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন তিনি।

প্রধানমন্ত্রীর শোক
এআইজি সাঈদ তারিকুল হাসানের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী বৃহস্পতিবার এক শোক বার্তায় প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

আইজিপির শোক
আইজিপি বেনজীর আহমেদ এআইজি সাঈদ তারিকুল হাসানের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, ‘সাঈদ তারিকুল হাসান একজন দক্ষ, প্রতিভাবান ও সম্ভাবনাময় পুলিশ কর্মকর্তা ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশ পুলিশ একজন যোগ্য ও আদর্শ কর্মকর্তাকে হারাল।’

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

ইয়াবা ধরে বেচে দিতেন চট্টগ্রামের দুই পুলিশ

চট্টগ্রামের সেই ইয়াবা ব্যবসায়ী পুলিশকে জেলেই যেতে হল

নামে-বেনামে বিপুল সম্পদের প্রমাণ মিলেছে, বলছে দুদক

স্ত্রীসহ আমীর খসরুকে আবার ডেকেছে দুদক, ভায়রাও আছে

ksrm