বাইকের বিকট শব্দ নিয়ে পতেঙ্গায় ভোরের সংঘর্ষে যুবক খুন

ভোরে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় বিকট শব্দে মোটরসাইকেল চালানোকে কেন্দ্র করে দুই দলের মধ্যে কথা কাটাকাটি হয়। এরপরই দুই দল জড়িয়ে যায় সংঘর্ষে। সেই সংঘর্ষে নিহত হয়েছেন ২৬ বছর বয়সী এক যুবক। আহত হয়ে ২৭ বছর বয়সী আরও এক যুবক বর্তমানে চিকিৎসাধীন।

রোববার (৯ জুন) ভোর সাড়ে চারটার দিকে পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ওই যুবকের নাম মনিরুজ্জামান রাফি। তিনি নগরীর মধ্যম হালিশহর এলাকার বাসিন্দা।

জানা গেছে, গভীর রাতে পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকার সড়ক ফাঁকা দেখে বিকট শব্দে মোটরসাইকেল চালাচ্ছিল বেশ কয়েকজন যুবক। এ সময় বাইকের হর্নের উচ্চশব্দ নিয়ে একই পথে মোটরসাইকেল চালানো আরেক দল যুবকের কথা কাটাকাটি হয়। তাৎক্ষণিকভাবে এর সমাধান হলেও কিছুক্ষণ পরই বঙ্গবন্ধু টানেলের মুখে দুই দল সংঘর্ষে জড়িয়ে যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঘটনার একপর্যায়ে ছুরিকাঘাত করা হয় মনিরুজ্জামান রাফি নামের এক যুবককে। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন। এ সময় আহত হয় আরও একজন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা ওই যুবকের নাম রায়হান (২৭)। বন্ধু রবিন চট্টগ্রাম মেডিকেল নিয়ে যায় তাকে।

এ বিষয়ে পতেঙ্গা থানার ওসি কবিরুল ইসলাম বলেন, ‘সি-বিচে বাইকের শব্দ নিয়ে সংঘর্ষে একজন নিহত হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহটি চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে থানায় আনা হয়েছে।’

জানা গেছে, জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া যুবকরা হলেন—শাহরিয়ার আহমেদ (২০), তাহরিয়ার আহমেদ (২০), মারুফ চৌধুরী (২১) ও জুবায়ের বাশার (৩৪)।

চট্টগ্রাম নগরী ছাড়াও পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় গভীর রাত থেকে ভোর পর্যন্ত হাইড্রলিক হর্নের বিকট শব্দে মোটরবাইকের প্রতিযোগিতা চলে। দল বেঁধে চলাচল করা এসব উচ্চ শব্দের মোটরবাইকের কারণে পথচারী ছাড়াও এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়।

আরএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!