s alam cement
আক্রান্ত
৭৪৫৬২
সুস্থ
৫৩৬৬২
মৃত্যু
৮৭৪

‘বাংলা বার্সা’ পেল এফসি বার্সেলোনার অফিসিয়াল স্বীকৃতি

0

স্প্যানিশ ফুটবল ক্লাব এফসি বার্সেলোনার অফিসিয়াল স্বীকৃতি পেয়েছে ‘পেনইয়া ব্লাউগ্রানা বাংলা বার্সা ডি ঢাকা বা বাংলাবার্সা’।

আড়াই বছরের প্রচেষ্টার পর ৮ জুলাই ‘বার্সার ওয়ার্ল্ড পেনইয়া ফেডারেশনে’র পক্ষ থেকে বাংলাদেশের প্রথম বার্সেলোনা ফ্যানবেস হিসেবে স্বীকৃতি দেওয়া হল এ গ্রুপকে।

এ স্বীকৃতির মাধ্যমে বার্সার বিভিন্ন অফিসিয়াল সুবিধা পেতে যাচ্ছে বাংলাদেশি বার্সা ভক্তরা। দেশে বসে বার্সেলোনার অফিসিয়াল মেম্বারশিপ পাওয়ার মত সুবিধা পাওয়ার পথ খুলে গেল বাংলাদেশীদের জন্য।

এর আগে রিয়াল মাদ্রিদ, চেলসি, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেডের বাংলাদেশি সমর্থকদের গ্রুপও আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছিল নিজ নিজ ক্লাব থেকে।

বাংলাবার্সার সভাপতি রিফাত আজিম চৌধুরী বলেন, ২০১১ সালে বার্সেলোনার কিছু বাংলাদেশী ভক্তদের নিয়ে ‘এফসি বার্সেলোনা লাভার্স ক্লাব বাংলাদেশের’ যাত্রা শুরু হয়। অফিশিয়াল স্বীকৃতির জন্য ২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত বার কয়েক চেষ্টার করা হলেও পেনইয়া রিকগনিশন আর যাচাই বাছাইয়ের কঠিন নীতিমালার কারণে তা সম্ভব হয়নি।

তিনি বলেন, ২০১৮ সালের শেষ দিকে এসে আবারও নতুন উদ্যমে অফিসিয়াল হওয়ার জন্য চেষ্টা শুরু করা হয়। পেনইয়া রিকগনিশন আর যাচাই বাছাইয়ের পর আড়াই বছরের মাথায় স্বীকৃতি দেওয়া হয়।’

Din Mohammed Convention Hall

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm