বাংলাদেশ দলে এই প্রথম চট্টগ্রামের ইমন, অভিষেকের অপেক্ষায় রাব্বিও

0

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে চট্টগ্রামের একমাত্র প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন ধরে খেলছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এরপর গত দু-তিন বছর ধরে টেস্ট-ওয়ানডে দলে স্কোয়াডে থাকলেও এখনো জাতীয় দলের হয়ে অভিষেক হয়নি চট্টগ্রামের সম্ভাবনাময়ী ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী রাব্বির। এবার টি-টোয়েন্টি দলে সদ্য অভিষিক্ত সাইফ হাসানের বাজে পারফরম্যান্সের পর দলে ডাক পেলেন চট্টগ্রামের আরেক ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন।

পাকিস্তানের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের দলে যুক্ত করা হয়েছে চট্টগ্রামের সন্তান অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা রাখা ইমনকে।

শনিবার (২০ নভেম্বর) রাতে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এছাড়া দলে আনা হয়েছে পেসার কামরুল ইসলাম রাব্বিকে। তৃতীয় টি–টোয়েন্টির একাদশে সুযোগ হলে তারও অভিষেক হবে। এর আগে রাব্বী দেশের হয়ে টেস্ট খেললেও এখনো টি-টোয়েন্টিতে সেই সুযোগ মেলেনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর বিগ হিটার ব্যাটসম্যান খুঁজে বের করতে মরিয়া হয়ে ওঠে বিসিবি। এরই ধারাবাহিকতায় ৭ নভেম্বর থেকে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন যে সাত তরুণকে নিয়ে অনুশীলন শুরু করেছিলেন সেই দলে ছিলেন ইমনও। অবশ্য রাব্বিও ছিলেন সেই দলে। সিরিজ শুরুর আগে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে ইমনকে তৈরি করতেও দেখা গেছে। কিন্তু পরে অদ্ভুতভাবে ইমনকে দল থেকে বাদ দেওয়া হয়। পরে জানা যায় ওপেনিংয়ে ডানহাতি–বাঁহাতি সমন্বয় মেলাতে মোহাম্মদ নাঈমের সঙ্গে সাইফ হাসানকে দলে রাখা হয়েছে।

কিন্তু প্রথম দুই টি–টোয়েন্টিতে একেবারেই নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি সাইফ। দুটি টি–টোয়েন্টিতে ৯ বল খেলে করেছেন সাকল্য ১ রান। পাশাপাশি এই ওপেনারের আউট হওয়ার ধরন নিয়েও বেশ প্রশ্ন উঠেছে। এতেই যেন ঘুম ভেঙেছে নির্বাচকদের। শেষ ম্যাচে তাই হয়তো সাইফের জায়গায় ঘরোয়া ক্রিকেটে টি–টোয়েন্টি মেজাজে ব্যাটিং করার সুনাম থাকা অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপজয়ী ইমনকে বাজিয়ে দেখতে চাইছে তাঁরা।

আরএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm