s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

বাংলাদেশে ফেসবুক সচল হল ৪ দিন পর

0

বাংলাদেশে টানা চারদিন বন্ধ রাখার পর অবশেষে খুলে দেওয়া হল ফেসবুক। সোমবার (২৯ মার্চ) সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে ফেসবুক ও মেসেঞ্জারসেবা সচল হয়।

গত শুক্রবার (২৬ মার্চ) সন্ধ্যা থেকেই বাংলাদেশের ব্যবহারকারীরা ফেসবুকে ঢুকতে পারছিলেন না। ফেসবুকের অন্য সেবা মেসেঞ্জারও এ সময়জুড়ে কার্যত অচল ছিল।

এ বিষয়ে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো জানিয়েছিল, ফেসবুক বন্ধের জন্য বর্তমানে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বা মোবাইল অপারেটরদের ওপর সরকারকে নির্ভর করতে হয় না। সরকারের হাতেই বন্ধের প্রযুক্তি রয়েছে।

এর আগে মোবাইল অপারেটর সূত্র জানায়, শুক্রবার (২৬ মার্চ) সন্ধ্যায় ঢাকা ও চট্টগ্রামের কিছু এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সেবাও সাময়িক বন্ধ করা হয়েছিল বলে জানা গেছে।

ওইদিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতায় শুক্রবার ঢাকার কিছু এলাকা, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ হয়। এতে পুলিশের সঙ্গে সংঘর্ষে বেশ কয়েকজনের মৃত্যু হয়।

Din Mohammed Convention Hall

এর মধ্যেই শনিবার (২৭ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক যে নিয়ন্ত্রিত রয়েছে, তা আনুষ্ঠানিকভাবে জানায় ফেসবুক কর্তৃপক্ষ। বাংলাদেশে জনসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্কের মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে ফেসবুক কর্তৃপক্ষ জানায়, তারা বাংলাদেশে তাদের সেবা নিয়ন্ত্রিত থাকার বিষয়টি জানে। বিষয়টি আরও বুঝতে তারা কাজ করছে।

ওই বিবৃতিতে আরও বলা হয়, ফেসবুক আশা করে, বাংলাদেশে তাদের সেবা খুব দ্রুতই আবার পুরোপুরি সচল করা হবে।

শেষ পর্যন্ত চার দিনের অচলাবস্থা শেষে আবার চালু হল ফেসবুক।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm