আক্রান্ত
২৪৬০৪
সুস্থ
২০৭৪৯
মৃত্যু
৩১৮

বাংলাদেশি কোম্পানির বিরুদ্ধে ফেসবুক ৫০ লাখ টাকার ক্ষতিপূরণ মামলা করবে

ফেসবুকের আদলে ওয়েবসাইট চালু

0

বাংলাদেশি একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতিপূরণ মামলা করতে যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ঢাকার আদালতে এই মামলা পরিচালনার জন্য ফেসবুক কর্তৃপক্ষ ইতিমধ্যে একজন আইনজীবীও নিয়োগ দিয়েছে।

জানা গেছে, ঢাকাভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান এ-ওয়ান সফটওয়্যার লিমিটেড ফেসবুক ডটকম বিডি (facebook.com.bd) নামে একটি ডোমেইন নিবন্ধন করে। ওই ডোমেইনটি ৬০ মিলিয়ন ডলারে বিক্রি করা হবে প্রতিষ্ঠানটি ঘোষণা দেয়।

ফেসবুকের মূল ডোমেইনের সঙ্গে বাংলাদেশ থেকে নেওয়া এই ডোমেইনের মিল থাকায় এবং এর মাধ্যমে গ্রাহকদের প্রতারিত হওয়ার সম্ভাবনা থাকায় ফেসবুকের পক্ষ থেকে ওই ডোমেইনের সাইটটি বন্ধ করার জন্য একাধিকবার আইনি নোটিশ পাঠানো হয়। কিন্তু তাতেও ঢাকাভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কোনো সাড়া না মেলায় এবার ঢাকার আদালতে এ বিষয়ে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

এদিকে মামলা পরিচালনার জন্য ফেসবুক সুপ্রিম কোর্টের ব্যারিস্টার মোকছেদুল ইসলামকে নিজেদের আইনজীবী হিসেবে নিয়োগ দিয়েছে।

৬০ মিলিয়ন ডলার দিলে এই ডোমেইনটি বেচবে বাংলাদেশি প্রতিষ্ঠানটি।
৬০ মিলিয়ন ডলার দিলে এই ডোমেইনটি বেচবে বাংলাদেশি প্রতিষ্ঠানটি।

জানা গেছে, ফেসবুকের নামে বাংলাদেশে ওয়েবসাইট খোলার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নিতে বাংলাদেশের আদালতে ৫০ হাজার ডলারের ক্ষতিপূরণ মামলা করার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। মামলা দায়েরের বিষয়টি বর্তমানে প্রক্রিয়াধীন আছে। আগামী সপ্তাহে ঢাকার নিম্ন আদালতে মামলা করা হতে পারে বলে জানিয়েছেন ব্যারিস্টার মোকছেদুল ইসলাম। মামলা দায়েরের পূর্বপ্রস্তুতি হিসেবে ইতোমধ্যে প্রায় ৭০০ পৃষ্ঠার ডকুমেন্ট ফেসবুক কর্তৃপক্ষ সরবরাহ করেছে এই আইনজীবীকে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm