আক্রান্ত
২০২০১
সুস্থ
১৫৭৫৬
মৃত্যু
৩০১

বাঁশখালীর রত্নপুরে মালামাল জব্দ করে নিলাম দিলেন ভ্রাম্যমাণ আদালত

অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ অভিযান

0

স্কুলসহ সরকারি-বেসরকারি কার্যালয়ের পাশে রাতারাতি গড়ে উঠে অবৈধভাবে ইটভাটা পরিচালনার অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে বাঁশখালীর বাহারছড়ার রত্নপুর গ্রামে। অভিযানে অবৈধ ইটভাটার মালামাল জব্দ করে উন্মুক্ত নিলামে বিক্রি করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার। ওই সময় ইটভাটার মালিক আজিজুল হককে আরও ১ লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার (২০ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত টানা ওই অভিযানে ইটখোলার ইট, পাম্প মেশিন, লোহার রড, চুন ও যাবতীয় মালামাল উন্মুক্ত নিলামে ২ লাখ ১৬ হাজার ৩০০ টাকায় বিক্রি হয়। এছাড়াও অবৈধ ইটখোলার মালিক স্থানীয় নুরুল ইসলামের ছেলে আজিজুল হককে আরও ১ লাখ টাকা জরিমানা করা হয়। সব মিলিয়ে ৩ লাখ ১৬ হাজার ৩০০ টাকা আদায় করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আফজারুল ইসলাম, বাহারছড়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম চৌধুরী ও থানা পুলিশ।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, ‘অবৈধ ইটখোলার মালামাল জব্দ করে উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়েছে এবং ইটখোলার মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

উল্লেখ্য, রত্নপুর গ্রামের জনবসতিপূর্ণ লোকালয়ে রাতারাতি অবৈধ ইটখোলা নির্মাণ করেন স্থানীয় নুরুল ইসলামের ছেলে আজিজুল হক। পাশেই রত্নপুর উচ্চ বিদ্যালয়, রত্নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উপকূলীয় বনবিভাগের কার্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি কার্যালয়। গ্রামবাসীরা অতিষ্ট হয়ে সংশ্লিষ্ট প্রশাসনিক দপ্তরে অভিযোগ করে। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm