বাঁশখালীর এসএস পাওয়ার প্ল্যান্ট পরিদর্শনে গেলেন সাংসদ নদভী

0

চট্টগ্রামের বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নে ১ হাজার ৩২০ মেগাওয়াটের কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প ‘এস এস পাওয়ার প্ল্যান্ট’ পরিদর্শন করেছেন সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টায় প্রকল্পটি পরিদর্শনে যান তিনি।

এ সময় প্রফেসর ড. আবু রেজা নদভী বলেন, ‘দেশের সার্বিক উন্নয়নের অংশ হিসেবে এস আলম গ্রুপ এস এস পাওয়ার প্ল্যান্ট প্রকল্প বাস্তবায়ন করছে। দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য এই প্রকল্প একটি মাইলফলক। এই প্রকল্পটি দেশের অন্যতম বৃহৎ বিদ্যুৎ উৎপাদন প্রকল্প।’

বাঁশখালীর এসএস পাওয়ার প্ল্যান্ট পরিদর্শনে গেলেন সাংসদ নদভী 1

উল্লেখ্য, এস আলম গ্রুপের মালিকানাধীন এস এস পাওয়ার লিমিটেড এবং চীনের দুটি প্রতিষ্ঠান বাঁশখালী উপজেলা গন্ডামারা ইউনিয়নে কয়লাভিত্তিক এই বিদ্যুৎকেন্দ্রটি বাস্তবায়ন করছে। প্রকল্পটির জন্য ৬০০ একর জমি অধিগ্রহণ করা হয়।

Yakub Group

এদিকে বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন শেষ করে দুপুর ১২টায় সাতকানিয়ার দেওদীঘি থেকে বাঁশখালী কালীপুর পর্যন্ত ‘আল্লামা ফজলুল্লাহ সড়ক’ পরিদর্শন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন এলজিইডির চট্টগ্রাম অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল আহমেদ, নির্বাহী প্রকৌশলী একেএম আমিরুজ্জামান, সাতকানিয়া উপজেলা প্রকৌশলী পারভেজ সরওয়ার, বাঁশখালী উপজেলা প্রকৌশলী আশরাফুল হক ভূঁইয়া, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এরফানুল করিম চৌধুরী, সাতকানিয়া উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক ও মাদার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম সেলিম চৌধুরী, বাঁশখালী উপজেলা কালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আ.ন.ম শাহাদত আলম, আওয়ামীলীগ নেতা কায়ছারুল আলম চৌধুরী, মাদার্শা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হামিদুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm