বাঁশখালীতে কয়লাবিদ্যুৎ প্রকল্পের বয়লার থেকে পড়ে চীনা শ্রমিকের মৃত্যু

0

চট্টগ্রামের বাঁশখালী গন্ডামারায় কয়লাবিদ্যুৎ প্রকল্পে বয়লারের ওপর থেকে পড়ে গিয়ে আহত চীনা শ্রমিক ডিং ওয়ি শুয়ি মারা গেছেন।

চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২১ ফেব্রুয়ারি) ডিং ওয়ি শুয়ি (Ding Wei-Shui) মারা যান। তিনি চীনা জং জি জিয়ানয়ি কোম্পানির শ্রমিক। তার পাসপোর্ট নম্বর E22804534।

এর আগে সোমবার বিকাল ৪টায় কয়লাবিদ্যুৎ প্রকল্পের বয়লার-১ এর ৫১ মিটার উঁচুতে কাজ করছিলেন ডিং ওয়ি শুয়ি। অসাবধানতাবশত হঠাৎ নিচে পড়ে গেলে কপালে গুরুতর আঘাত পান তিনি। বয়লারের সেফটি ম্যানেজার ও প্রকল্পের এডমিনিস্ট্রেশন কর্মকর্তা লি হুই তাকে উদ্ধার করে প্রকল্পের চিকিৎসক হাসান শাহরিয়ারের কাছে নিয়ে যান। পরে চিকিৎসকের পরামর্শে তাকে চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাত ৯টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ নিয়ে গত সাত মাসে দুইজন চীনা শ্রমিকের মৃত্যু হয়েছে কয়লাবিদ্যুৎ প্রকল্পে। এর আগে গত বছরের ১১ আগস্ট পাইলিংয়ের বিশাল গর্তে পড়ে জিই কিংওয়েন (৩৩) নামের এক চীনা শ্রমিকের মৃত্যু হয়। তিনি মাউমিং কোম্পানির সাব-কনট্রাক্ট সিপিপি কোম্পানির পাইপ লাইনের একজন শ্রমিক ছিলেন।

গন্ডামারা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই প্রদীপ চক্রবর্তী বলেন, ‘বয়লারে কাজ করার সময় অসাবধানতাবশত উঁচু থেকে পড়ে আহত চীনা শ্রমিকের মৃত্যু হয়। এ ব্যাপারে অপমৃত্যু মামলা হয়েছে।’

ডিজে

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm