বাঁশখালীতে আগুনে পুড়লো ঘর, কেটে রাখা ধান

খোলা আকাশের নিচে ২২ পরিবার

0

রান্নাঘর থেকে ছড়িয়ে পড়া আগুনে পুড়লো চট্টগ্রামের বাঁশখালী উপজেলার একটি পাড়ার ২২টি বসতঘর। উপজেলার শীলকূপ ইউনিয়নের মহব্বত আলী পাড়ায় বুধবার (১৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরে রান্না করার সময় কোনো একটি রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে ঘনবসতিপূর্ণ মহব্বত আলী পাড়ার ২২টি ঘর পুড়ে যায়।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে এসব ঘর সম্পূর্ণ রূপে পুড়ে যায়। পুড়ে যাওয়া পরিবারের অনেকেই কৃষিকাজ করে সংসার চালান। তাদের ঘরে কেটে রাখা ধানও আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান ও শীলকূপ ইউপি চেয়ারম্যান মো. মহসিন। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২২ পরিবারের প্রত্যেককে নগদ ২ হাজার ৫০০ টাকা ও ২টি করে কম্বল এবং চেয়ারম্যান মো. মহসিনের ব্যক্তিগত তহবিল থেকে ১ হাজার টাকা করে দেওয়া হয়।

বাঁশখালী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আজাদুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে রান্নাঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। অধিকাংশ বাড়ি ছন ও বেড়ার তৈরি হওয়ায় দ্রুত পুড়ে গেছে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান বলেন, আগুনে ক্ষতিগ্রস্থ ২২ পরিবারের লোক খোলা আকাশের নিচে রয়েছে। ক্ষতিগ্রস্থদের প্রাথমিকভাবে সহায়তা করা হয়েছে। পরে সরকারিভাবে সহায়তার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm