বহদ্দারহাট ফ্লাইওভারে ‘বড় সমস্যা’ পাননি চসিকের তদন্ত দল

0

চট্টগ্রাম নগরের বহদ্দারহাটে এম এ মান্নান উড়ালসড়কের (ফ্লাইওভার) নকশা বহির্ভূত র‌্যাম্পের পিলারে ‘বড় সমস্যা’ পাননি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের করা নিরপেক্ষ তদন্ত কমিটির সদস্যরা। মঙ্গলবার(২ নভেম্বর) দুপুরে কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে পিলার পর্যবেক্ষণ করেন।

সিটি কর্পোরেশন গঠিত ২ সদস্য বিশিষ্ট এই কমিটির সদস্যরা হলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পুরকৌশল বিভাগের অধ্যাপক এবং ইনস্টিটিউট অব আর্থকোয়েক ইঞ্জিনিয়ারিং রিসার্চের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আবদুর রহমান ভূঁইয়া এবং সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. হাফিজুর রহমান।

উড়ালসড়কের ওই র‌্যাম্পটি পরিদর্শনের সময় তাঁদের সঙ্গে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলামও। কমিটির সদস্যরা লিখিত প্রতিবেদনে বিস্তারিত জানাবেন বলে জানা গেছে।

রফিকুল ইসলাম বলেন, কমিটির সদস্যরা তাঁদের বলেছেন র‌্যাম্পের পিলারে বড় কোনো সমস্যা নেই। টুকটাক কিছু থাকলেও তা ঠিক করা যাবে। প্রতিবেদনের পর তা বিস্তারিত জানা যাবে এবং যান চলাচলের জন্য উন্মুক্ত করার বিষয়ে সিদ্ধান্ত হবে।

গত ২৬ অক্টোবর সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বহদ্দারহাটের উড়ালসড়কের র‌্যাম্পের একটি পিলারে ‘ফাটলের’ খবর ও ছবি ছড়িয়ে পড়ার পর ওই অংশে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে সেদিনই চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রকৌশলী মাহফুজুর রহমান জানিয়েছিলেন সেই ফাটলের খবরটা গুজব।

Yakub Group

পরদিন ২৭ অক্টোবর ঘটনাস্থল পরিদর্শন করে র‌্যাম্পের নকশা প্রণয়নকারী প্রতিষ্ঠান ডিজাইন প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্ট (ডিপিএম) কনসালট্যান্টস লিমিটেডের বিশেষজ্ঞ দল। তখন তারা সাংবাদিকদের জানায়, পিলারে কোনো ফাটল নেই। যানবাহন চলাচল করতে পারবে। তবে আপাতত ভারী যানবাহন চলাচল করতে দেওয়া যাবে না।

এরপর চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিরপেক্ষ তদন্ত করার সিদ্ধান্ত নেয়। বর্তমানে মূল উড়ালসড়ক এবং নিচের সড়কে গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে।

এআরটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm