s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

বর্ষার বিষন্নতা কাটেনি শরতের দ্বিতীয় দিনেও, এই সপ্তাহ জুড়ে ঝরবে বৃষ্টি

0

শরতের আকাশে থাকার কথা সাদা মেঘ। থাকার কথা মিষ্টি রোদ। কিন্তু না, ভাদ্র মাসের দ্বিতীয় দিনেও চট্টগ্রামের আকাশ থেকে কাটেনি বর্ষার বিষন্নতা। মুখ ভারি করে থাকা আকাশ কখনো কালো মেঘে ঢাকা পড়ছে, কখনো ঝরাচ্ছে বৃষ্টি।

আবহাওয়াবিদরা বলছেন, আগামী রোববার পর্যন্ত বৃষ্টি এ রকমই থাকবে। তবে এ মাসের শেষে শরৎ তার নিজ আবহে ফিরে যাবে। বৃষ্টি কমে গিয়ে মেঘমুক্ত হবে আকাশ। আকাশ হবে গাঢ় নীল। এমনটাই বলেছেন পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. মোহাম্মদ শহিদুল ইসলাম।

তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেল থেকে আগামীকাল বুধবার দুপুর পর্যন্ত মাঝারি ধরনের বৃষ্টি হবে। সে সময় সূর্যের আলো কখনো কখনো দেখা যাবে। আবার আকাশ ছেঁয়ে যাবে কালো মেঘে। মেঘের কারণে অন্ধকার হলেও বৃষ্টি হবে মাঝারি ধরনেরই।’

এ আবহাওয়াবিদ বলেন, ‘চট্টগ্রামের উপর দক্ষিণ-পশ্চিমের মৌসুমী বায়ুর মাঝারি প্রভাব বিদ্যমান আছে। তাই মাঝারি ধরনের বৃষ্টিপাত হচ্ছে। কখনো হচ্ছে হালকা। আর অধিক সক্রিয় থাকলে তখন হয় ভারী বৃষ্টিপাত। পুরো সপ্তাহজুড়েই আবহাওয়ার মেজাজ এরকমই থাকবে। আগামী বৃহস্পতিবার মাঝারি বৃষ্টিপাত হবে। কিন্তু আগামী শুক্র, শনি ও রোববার হবে হালকা বৃষ্টিপাত।’

এদিকে গত ২৪ ঘণ্টায় সোমবার বিকেল ৩টা থেকে মঙ্গলবার বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রামে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২৯ মিলিলিটার।

আইএমই/এমএফও

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm