বরিশাল থেকে চট্টগ্রামে আসছেন নতুন কর কমিশনার, ইকবাল বাহার ঢাকায়

আয়কর বিভাগের সাত কর কমিশনার পদে রদবদল করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এর মধ্যে বরিশাল থেকে চট্টগ্রামে আসছেন নতুন কর কমিশনার।

মঙ্গলবার (১০ জানুয়ারি) এক আদেশে চট্টগ্রাম-১ এর কর কমিশনার মো. ইকবাল বাহারকে বদলি করা হয়েছে ঢাকার বৃহৎ করদাতা ইউনিটের কমিশনার হিসেবে। অন্যদিকে বরিশাল কর অঞ্চলের কমিশনার কাজী লতিফুর রহমানকে চট্টগ্রাম-১ কর অঞ্চলের কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া ওই আদেশে এনবিআরের প্রথম সচিব মো. সারোয়ার হোসেন চৌধুরীকে বরিশাল কর অঞ্চলের কমিশনার হিসাবে বদলি করা হয়েছে।

এদিকে বুধবার (১১ জানুয়ারি) এনবিআরের প্রথম সচিব (কর প্রশাসন) মো. শাহিদুজ্জামান স্বাক্ষরিত আদেশে আরও চার কমিশনারের পদ রদবদল করা হয়েছে।

বদলি হওয়া কর্মকর্তারা হলেন— কর অঞ্চল-১ এর কমিশনার মঞ্জুমান আরা বেগমকে কর আপিল অঞ্চল-১ এ, কর অঞ্চল-২ এর কমিশনার রাসেল চাকমাকে কর আপিল অঞ্চল-২, কর কমিশনার আহসান হাবিবকে পরিদর্শন পরিদপ্তরের মহাপরিচালক এবং কর কমিশনার মোহাম্মদ আবুল কালামকে কর অঞ্চল-১২ এ নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া পৃথক এক আদেশে আজ ৮১ কর পরিদর্শককে চট্টগ্রাম, ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, সিলেট ও রংপুরের বিভিন্ন কর অঞ্চলে বদলি করা হয়েছে।

এর আগে গত ১১ ডিসেম্বর এক আদেশে আয়কর বিভাগের পাঁচ কর কমিশনার পদে রদবদল ও ৮ অতিরিক্ত কর কমিশনারকে পদোন্নতি দিয়ে কমিশনার হিসাবে বদলি করা হয়েছিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!