s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

বন বিভাগের গাছ চাপায় ভাঙল ৪ দোকান

0

রাঙামাটিতে বন বিভাগের গাছ ধসে পড়ে চারটি দোকানঘর ভেঙে গেছে। মঙ্গলবার (৮ জুন) সকালে শহরের বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) রেস্টহাউজের সামনে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

ক্ষতিগ্রস্ত দোকানদার ও প্রত্যদর্শীরা জানান, বন বিভাগের বড় বড় বিশাল দুটি গাছ দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। ঝুঁকিপূর্ণ গাছগুলো কেটে ফেলার জন্য বার বার তাগাদা দেওয়ার পরও বন বিভাগ পদক্ষেপ নেয়নি। এখন দুর্ঘটনার পরে তাদের টনক নড়েছে। পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের পিছনে আরও একটি ঝুঁকিপূর্ণ বিশাল গাছ রয়েছে। সেটা অচিরেই কেটে ফেলা না হলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

এদিকে, গাছ পড়ে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. বোরহান উদ্দিন মিঠু। তিনি এনডিসি বন বিভাগকে দ্রুত সময়ে যেন ধসে পড়া গাছগুলো কেটে রাস্তা পরিস্কার করা এবং ঝুঁকিপূর্ণ অপর গাছটি দ্রুত সময়ের মধ্যে কেটে ফেলার জন্য আদেশ দিয়েছেন।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের সদর রেঞ্জার মো. মাহবুব আলম বলেন, মনে হয় গত কয়েক দিনের বৃষ্টিতে গাছের গোড়ায় মাটি নরম হয়ে যাওয়ার কারণে গাছগুলো উপড়ে পড়েছে। পড়ে যাওয়া গাছের ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া ঝুঁকিপূর্ণ গাছগুলো বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে দ্রুত সময়ে কেটে ফেলার সিদ্ধান্ত নেওয়া হবে।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm