s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

বন্যহাতির আক্রমণে হতাহত পরিবার পেল অর্থ সহায়তা

0

বান্দরবানের আলীকদমে বন্যহাতির আক্রমণে হতাহত পরিবারকে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী দিলেন সেনাবাহিনী ও লামা বন বিভাগ।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে আলীকদম মিষ্টিবাড়ী ক্যান্টিনে নিহত পরিবার ও আহতদের মাঝে এ সহায়তা দেন আলীকদম সেনা জোনের ভারপ্রাপ্ত উপঅধিনায়ক, জোনাল স্টাফ অফিসার মেজর ইমতিয়াজ জামান চৌধুরী ও লামা বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এসএম কায়চার।

এ সময় আলীকদম সেনাজোনের জোন জেসিও ইকরামুল হক, আলীকদম তৈন রেঞ্জ কর্মকর্তা জহির উদ্দিন মিনার চৌধুরীসহ আলীকদম সেনাজোনের ও বন বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লামা বন বিভাগের বন কর্মকর্তা এসএম কায়চার (ডিএফও) বলেন, বন উজার করে মানুষ সেখানে বসবাস করছে। তাছাড়া সীমান্তে কাঁটাতার ও রেল সড়কসহ নানা স্থাপনার কারণে বন্যপ্রাণীর আবাসস্থল ধ্বংস হয়ে যাচ্ছে। তাই বাধ্য হয়ে লোকালয়ে প্রবেশ করছে বন্যহাতি। মানুষ আতঙ্কিত হয়ে হাতিকে আক্রমণের চেষ্টা করলে হাতিও পাল্টা আক্রমণ করে বসে। এতে হতাহতের ঘটনা ঘটছে। সরকারিভাবে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া হবে এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে সামান্য সহায়তা দিয়েছি।

আলীকদম সেনা জোনের ভারপ্রাপ্ত উপঅধিনায়ক ও জোনাল স্টাফ অফিসার ইমতিয়াজ জামান চৌধুরী জানান, হাতি চলাচলের পথে বাধা সৃষ্টি না করতে সবাইকে সচেতন হতে হবে। যারা নিহত হয়েছে তাদের অভাব পূরণ সম্ভব নয়। নিহতের পরিবার ও জনগণের বিপদে আপদে জনগণের পাশে সেনাবাহিনী সবসময় ছিল এবং থাকবে।

শনিবার (২৩ জানুয়ারি) দিবাগত রাতে বন্যহাতি লোকালয়ে নেমে আসলে পাড়াবাসী চারপাশ ঘিরে রাখে এবং হাতির গাঁয়ে আগুন দেওয়ার চেষ্টা করলে হাতির পাল্টা আক্রমণে দুই যুবক নিহত ও এক যুবক আহত হয়।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm