আক্রান্ত
১০৪৭৭
সুস্থ
১২৬৫
মৃত্যু
১৯৮

বন্ধ হয়ে গেল চট্টগ্রামে দেশের সবচেয়ে বড় ফ্লাইং একাডেমি

0
high flow nasal cannula – mobile

চট্টগ্রামে দেশের সবৃবহৎ ফ্লাইং একাডেমি বন্ধ হয়ে গেল। এরিরাং ফ্লাইং স্কুল নামের এই ফ্লাইং একাডেমি দক্ষিণ কোরিয়াভিত্তিক শিল্প গ্রুপ ইয়াংওয়ানের অঙ্গ প্রতিষ্ঠান। চট্টগ্রামে ইয়াংওয়ানের চেয়ারম্যান ও সিইও কিহাক সাঙের উদ্যোগে হবু বৈমানিকদের এই প্রশিক্ষণ ক্যাম্প গড়ে তোলা হয়েছিল। ২০১০ সালে এটি অনুমোদন পায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

জানা গেছে, রোববার (২৮ জুন) ফ্লাইং স্কুলটি আনুষ্ঠানিকভাবে বন্ধ ঘোষণা করা হয়। চট্টগ্রামে প্রতিষ্ঠিত দক্ষিণ কোরিয়াভিত্তিক এই প্রতিষ্ঠানটি ‘অনিবার্য কারণবশত’ হঠাৎ করেই বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

গত কয়েক বছরে এরিরাং ফ্লাইং স্কুল থেকে প্রশিক্ষণ নেওয়া শতাধিক পাইলট বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ বেসরকারি সব এয়ারলাইন্সে কর্মরত আছেন। বর্তমানেও অর্ধশতাধিক শিক্ষার্থী এই স্কুলে বৈমানিক হওয়ার পাঠ নিচ্ছিলেন। এসব শিক্ষার্থীকে ফোন করে স্কুলটি বন্ধ করার সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়। পাশাপাশি যাদের কাছ থেকে কোর্স ফি বাবদ অগ্রিম টাকা নেওয়া হয়েছিল, তাদেরকে টাকা ফেরত নেওয়ার অনুরোধ জানানো হয়।

দক্ষিণ কোরিয়ার মালিকানাধীন চট্টগ্রামভিত্তিক ইয়াংওয়ান গ্রুপের মালিকানায় এরিরাং এভিয়েশন নামের একটি প্রতিষ্ঠান রয়েছে। এই প্রতিষ্ঠানের অধীনে বর্তমানে করপোরেট ফ্লাইট, চার্টার ফ্লাইট ও এয়ার অ্যাম্বুলেন্স সেবা দেওয়া হচ্ছে। এছাড়া ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সীমানার মধ্যেও রয়েছে হাতে-কলমে বিমান চালনা শেখার আরেকটি কেন্দ্র।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm