s alam cement
আক্রান্ত
১০২১৮২
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২১

বন্দরে কন্টেইনার ডেলিভারি বন্ধ পরিবহণ ধর্মঘটে

0

১৫ দফা দাবিতে কন্টেইনার পরিবহনের প্রাইম মুভার (ট্রেইলার), কাভার্ডভ্যান ও ট্রাকসহ পণ্যবাহী গাড়ি বন্ধ রাখায় অচলাবস্থা সৃষ্টি হয়েছে চট্টগ্রাম বন্দরে।

ট্রাক ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘটে বন্ধ রয়েছে এসব পরিবহণ। ফলে বন্দর ব্যবহারকারীদের মধ্যে দেখা দিয়েছে উদ্বেগ।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে পণ্যবাহী গাড়ি ঢুকতে পারেনি বন্দরে। এতে বন্দরের এনসিটি, সিসিটি ও জিসিবির জেটি ও ইয়ার্ডে লোড-আনলোডে বন্ধ রয়েছে । বন্দরের ডিপোতেও বন্ধ রয়েছে কন্টেইনার আনা নেওয়া। পরিবহণ বন্ধ থাকায় আমদানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্ট, শিপিং এজেন্টসহ বন্দর ব্যবহারকারীদের মধ্যে দেখা দিয়েছে হতাশা।

চট্টগ্রাম প্রাইম মুভার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকি জানান, পরিবহণ ধর্মঘট চলছে। পুলিশের চাঁদাবাজি, আয়কর, ড্রাইভারদের লাইসেন্স সহজীকরণসহ ১৫ দফা দাবিতে ট্রাক ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ৭২ ঘণ্টা ধর্মঘটের ডাক দিয়েছে।

দাবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ট্রাক ও কাভার্ডভ্যানের অগ্রীম আয়কর নেওয়া যাবে না এবং এ পর্যন্ত নেওয়া অগ্রীম আয়কর ফেরত দিতে হবে।

১০ বছর ধরে ট্রাক ও কাভার্ডভ্যানচালকদের লাইসেন্স দেওয়া বন্ধ রয়েছে, অবিলম্বে লাইসেন্স দেওয়া চালু করতে হবে ইত্যাদি।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, ‘ধর্মঘটে একটি বিরুপ প্রভাব পড়ে। ব্যবসায়ীদের ক্ষতি হয়। তাই এটি নিয়ে একটি সঠিক সিদ্ধান্তে আসা উচিত। পরিবহণ শ্রমিকদের দাবি দাওয়াগুলো বিবেচনায় আনা উচিত।’

এএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm