বন্দরের বহির্নোঙ্গরে কাজ ফিরে পেতে চান কোস্টার হেজ শ্রমিকরা

0

চট্টগ্রাম বন্দরের বহিঃর্নোঙ্গরে পণ্য উঠানো-নামানোর কাজ ফিরে পেতে সরকারের কাছে দাবি জানিয়েছেন চট্টগ্রাম কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়ন।

রোববার (১৬ জানুয়ারি) বিকেল নগরীর ফকিরহাট সংগঠন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়নকে মাফিয়াদের রাহু থেকে মুক্তির দাবি জানান নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়নের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সফি। তিনি বলেন, চট্টগ্রাম কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়ন বৈধ সংগঠন হলেও প্রভাবশালী মাফিয়া চক্রের কালো থাবায় কাজ থেকে বঞ্চিত প্রায় ৫ হাজার শ্রমিক। বৈধ এ সংগঠনকে পাশ কাটিয়ে অবৈধ শ্রমিক সংগঠনের নামে চালানো হচ্ছে কাজ।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের জেটির ওভার সাইড, বহির্নোঙরের মূল জাহাজ হতে কোস্টার, লাইটার জাহাজ, ট্রলার, বার্জ ও বোট ইত্যাদিতে মালামাল বোঝাই ও খালাসের কাজ করি আমরা।

কিন্তু ২০০৭ সালে দেশে জরুরি অবস্থা জারির পর থেকে আমরা উক্ত কাজ থেকে বঞ্চিত। এ বিষয়ে উচ্চ আদালতে মামলার মাধ্যমে আমরা আবারও কাজ ফিরে পাই। কিন্তু একটি চক্র আমাদের কাজ করা থেকে দূরে সরিয়ে রাখে।

একটি বৈধ শ্রমিক ইউনিয়নের নাম ব্যবহার করে দেশে আইন এবং আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন প্রভাবশালীরা। তাদের এই মিথ্যা, অসত্য, বানোয়াট এবং প্রতারণার বিরুদ্ধে আইন শৃঙ্খলা বাহিনীকে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা এরশাদুল রহমান চৌধুরী, ভারপ্রাপ্ত সভাপতি নুর জামান জনি, সহ-সভাপতি মো. ইদ্রিছ কেরানি, সহ সাধারণ সম্পাদক মো. সাহেদ আলম, সাংঠনিক সম্পাদক মো. জিয়াউল হক বাবুল, প্রচার সম্পাদক মো. কামাল, যোগাযোগ সম্পাদক মো. অহিদুল আনোয়ার আরমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. শাহজাহান, ক্যাশিয়ার মো. জয়নাল, সহ ক্যাশিয়ার মো. হারুন, কার্যকরী সদস্য মো. ইউছুপ ও মো. মানিকসহ প্রমুখ।

এএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm