s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

বন্দরের ইয়ার্ডে রাখা কনটেইনারে আগুন, বড় ক্ষয়ক্ষতি থেকে বাঁচল বন্দর

0

চট্টগ্রাম বন্দরের ৪ নং গেটের ৮ নম্বর ইয়ার্ডে একটি কনটেইনারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এতে বড় ক্ষয়ক্ষতি থেকে বেঁচে গেছে বন্দর। ওই কনটেইনারে রাখা ছিল সোডিয়াম পার কার্বনেট ট্যাবলেট। যা মাছের খাবার হিসেবে ব্যবহৃত হয়।

শনিবার (২২ মে) সকাল ৯ টার দিকে এ আগুনের সুত্রপাত হয়। ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে বন্দর ও আগ্রাবাদ দুইটি স্টেশনের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌছে বেলা পৌনে ১১ টায় আগুন সম্পুর্ণ নিয়ন্ত্রণে আনেন। তবে এর আগেই ওই কনটেইনারে থাকা সোডিয়াম পার কার্বনেট ট্যাববলেট গুলো পুড়ে যায়।

ফায়ার সার্ভিস জানায়, আগুনে বড় ক্ষতির আশংকা থেকে বাঁচল বন্দর। উক্ত কনটেইনারে সোডিয়াম পার কার্বনেট ট্যাবলেট গুলো দাহ্য পদার্থ।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক নিউটন দাশ বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিস দল। এতে বন্দর ও আগ্রাবাদের ৪টি ইউনিট কাজ করে আগুন নির্বাপন করতে সক্ষম হই।

তিনি বলেন, কনটেইনারটির অর্ধেক পুর্ণ ছিল সোডিয়াম পার কার্বনেট ট্যাবলেটে। যা সম্পূর্ণ পুড়ে গেছে। তবে আগুন বাইরে ছড়িয়ে পড়ার আগেই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। তা না হলে বড় ক্ষতি হয়ে যেত পারত।

এএস/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm