আক্রান্ত
৩১৫১
সুস্থ
২২৭
মৃত্যু
৭৬

বছরব্যাপী নানা আয়োজনে মুজিববর্ষ উদযাপন করবে চবি

0

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিব বর্ষ) উপলক্ষ্যে বছরব্যাপী নানা কর্মসূচি আয়োজন করতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। ১ মার্চ থেকে বছরব্যাপী পর্যায়ক্রমে চলবে এই আয়োজন।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরে উপাচার্যের সম্মেলন কক্ষে চবি সাংবাদিক সমিতির সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও মুজিববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব প্রফেসর এস এম মনিরুল হাসান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, মুজিববর্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক গৃহীত কর্মসূচি শুরু হবে ১ মার্চ কুরআন খতম ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার মাধ্যমে। পরবর্তীতে পর্যায়ক্রমে অন্যান্য কর্মসূচি পালিত হবে।

বছরব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে-আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধুর ‘শিক্ষা দর্শন’ সংক্রান্ত সেমিনার, বঙ্গবন্ধুর কর্ম ও জীবনভিত্তিক, রাজনৈতিক, কৃষি ও বিজ্ঞান দর্শনভিত্তিক অনুষদ সেমিনার, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য ও কর্মময় জীবনভিত্তিক কুইজ প্রতিযোগিতা ও শর্ট ফিল্ম বানানো, বিতর্ক প্রতিযোগিতা, ডকুমেন্টরি প্রদর্শন, দেয়ালিকা প্রকাশ, আনন্দ ভোজ, ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা ও অন্যান্য সাংস্কৃতিক অনুুষ্ঠান, কেক কাটা, শিশু সমাবেশ, শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পাপেট শো, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধু স্মারক বক্তৃতা, বইমেলা সহ আরো অনেক কিছু।

উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় অবদান তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে আমাদের বছরব্যাপী এই আয়োজন। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন অনুষদ, বিভাগ ও হল আড়ম্বরপূর্ণভাবে এই কর্মসূচি পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড.সেকান্দর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদে অধ্যাপক ড. আওরঙ্গজেব। সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দীন আহমেদ, আইন অনুষদের ডিন প্রফেসর এবিএম আবু নোমান।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm