বঙ্গোপসাগরে নিম্নচাপ: বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

0

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের কারণে চট্টগ্রাম সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

বুধবার (৭ আগস্ট) সন্ধ্যা ৬ টা থেকে বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যা ০৬ টা পর্যন্ত ২৪ ঘণ্টার চট্টগ্রাম ও পার্শ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার স্থানীয় পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সে সাথে চট্টগ্রামের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশ ও পশ্চিম উপকূলীয় এলাকায় মৌসুমী গভীর নিম্নচাপটির প্রভাবে উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ১-২ ফুট অধিক উচ্চতার বায়ু তাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতে পারে।

এছাড়া দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১৫-১৮ কিলোমিটার বেগে, যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ৩০-৩৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

এমএ/এসএস

Loading...
আরও পড়ুন