বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মেরিটাইম কমপ্লেক্স দ্রুত বাস্তবায়নের নির্দেশ প্রতিমন্ত্রীর

0

বন্দর নগরী চট্টগ্রামে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মেরিটাইম কমপ্লেক্স’ এবং ‘ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের সিমুলেটর সংগ্রহ’ শীর্ষক প্রকল্প দ্রুত বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের হালিশহরে অবস্থিত ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট (এনএমআই) পরিদর্শনকালে কর্মকর্তাদের সাথে বৈঠকে এ নির্দেশনা দেন।

প্রতিমন্ত্রী এনএমআই প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন।
প্রতিমন্ত্রী এনএমআই প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন।

এর আগে সকালে এনএমআইতে পৌঁছালে ইনস্টিটিউটের অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিম প্রতিমন্ত্রীকে স্বাগত জানান এবং ইনস্টিটিউটের কার্যক্রম সম্পর্কে অবগত করেন।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহ্মুদ চৌধুরী এনএমআইতে কম্পিউটার ল্যাব ও এনএমআই মোবাইল অ্যাপ উদ্বোধন করেন। এরপর তিনি একাডেমিক ভবন ও ক্লাসরুম ঘুরে দেখেন। প্রতিমন্ত্রী প্রস্তাাবিত মেরিটাইম ইনস্টিটিউট সম্পর্কে অডিও ভিজুয়াল প্রদর্শনী প্রত্যক্ষ করেন এবং তিনি এনএমআই’র কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় খালিদ মাহ্মুদ চৌধুরী বলেন, ‘বাঙালি জাতি হিসেবে আমাদের সবচেয়ে বড় ব্যর্থতা হলো-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে আমরা ধরে রাখতে পারিনি। বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজকে আমরা যে প্রকল্পের স্বপ্ন দেখছি; তা ৪০ বছর আগেই বাস্তবায়িত হতো।’

পরবর্তীতে প্রতিমন্ত্রী এনএমআই প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন।

এমএ/এসএস

Loading...
আরও পড়ুন