বঙ্গবন্ধু টানেলে টোল আদায়ে চায়না প্রতিষ্ঠানের প্রস্তাব নাকচ

0

বঙ্গবন্ধু টানেলে টোল আদায়ে চায়না প্রতিষ্ঠান সিসিসি’র প্রস্তাব নাকচ করে দিয়েছে মন্ত্রিসভা। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয় সংক্রান্ত এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

নয় হাজার কোটি টাকা ব্যয়ে দেশে প্রথমবারের মতো নদীর তলদেশে ‘টানেল’ নির্মাণের কাজটি করে ঠিকাদার প্রতিষ্ঠান চায়না কমিউনিকেশন অ্যান্ড কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড (সিসিসিসি)।

বৈঠকে চট্টগ্রামের সাড়ে তিন কিলোমিটার দীর্ঘ ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ের কাজে সিসিসিসি সার্ভিস-অপারেটর হিসেবে নিয়োগের প্রস্তাব উত্থাপন করে। কিন্তু প্রস্তাবে সায় দেয়নি মন্ত্রিসভা কমিটি। এই প্রসঙ্গে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানান, এখানে কিছু মিসিং লিংক আছে। সিসিসিসি এগুলো ঠিক করে আসলেই পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

জানা গেছে, বন্দরনগরী চট্টগ্রামে সাড়ে তিন কিলোমিটার দীর্ঘ টানেল নির্মাণ করে কর্ণফুলী নদীর দুই তীরকে যুক্ত করতে ইতোমধ্যেই চীনের সঙ্গে চুক্তি করেছে সরকার। নয় হাজার কোটি টাকা ব্যয়ে দেশে প্রথমবারের মতো নদীর তলদেশে এই ‘টানেল’ নির্মাণের কাজটি বাস্তবায়ন করছে ঠিকাদার প্রতিষ্ঠান চায়না কমিউনিকেশন অ্যান্ড কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড (সিসিসিসি)।

বিএস/কেএস

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm