বঙ্গবন্ধু টানেলে কার রেসের ঘটনায় দু’জন গ্রেপ্তার

চট্টগ্রামের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে দ্রুত গতিতে প্রাইভেট কার চালানোর ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরের পর নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

একই সঙ্গে রেসে অংশ নেওয়া পাঁচটি প্রাইভেট কার জব্দ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন নগরের কোতোয়ালী থানার আলকরণ রোডের বাসিন্দা আনসারুল হকের ছেলে মো. আশারাফুল হক (৩৫) ও বাকলিয়া থানার তুলাতলী এলাকার হাজী সোলায়মান সওদাগরের ছেলে মো. এমরান উদ্দিন (২৪)।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, টানেলে রেসের ঘটনায় দুজনকে গ্রেপ্তার এবং পাঁচটি গাড়ি জব্দ করা হয়েছে। এই মামলার এজাহারে থাকা পাঁচ আসামি ইতোমধ্যে আদালত থেকে জামিন নিয়েছেন।

গত ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মেগা প্রকল্প টানেলের উদ্বোধন করেন। পরদিন (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে এটি জনসাধারণের যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এদিন মধ্যরাতে হঠাৎ দামি স্পোর্টস কার নিয়ে রেস মেতে ওঠে একদল উঠতি বয়সী তরুণ। টানেলের আনোয়ারা প্রান্তে গাড়িগুলোকে কসরত করতে দেখা যায়। পরে এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ওই ঘটনায় ১ নভেম্বর এসব কারের নম্বর উল্লেখ করে সেগুলোর অজ্ঞাতনামা চালকদের বিরুদ্ধে নগরীর কর্ণফুলী থানায় করা হয়। মামলার বাদি হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল কর্তৃপক্ষের সহকারী ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম (৫০)। সড়ক পরিবহন আইনে মামলাটি দায়ের করা হয়।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!