বঙ্গবন্ধুর সমাধিতে রুহেলের নেতৃত্বে মিরসরাই আওয়ামী লীগের শ্রদ্ধা

0

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা ও আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেলের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগ।

শুক্রবার (৬ মার্চ) সকালে মাজার জেয়ারত ও শ্রদ্ধা নিবেদন শেষে এক বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী। মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ভুঁইয়ার সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন মাহবুব রহমান রুহেল। উপস্থিত ছিলেন কক্সবাজার চেম্বারের সিনিয়র সহ-সভাপতি সাবেদুর রহমান সমুসহ মিরসরাই উপজেলা আওয়ামী লীগ, ১৬ ইউনিয়ন এবং ২ পৌরসভার নেতৃবৃন্দ।

আওয়ামী লীগ নেতা মাহবুব রহমান রুহেল বলেন, ‘৭ মার্চের ভাষণকে ইউনেস্কো আন্তর্জাতিক দলিল হিসেবে সংরক্ষণ করছে। এটি এখন বিশ্বের সম্পদ। ৭ মার্চের ভাষণ ছিল রাজনৈতিক মুক্তির রুপরেখা। সেখান থেকে স্বাধীনতার উৎপত্তি। জননেত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক মুক্তির পথ দেখাচ্ছেন তার বড় নজির রয়েছে মিরসরাইতে বঙ্গবন্ধু শিল্পনগরী।

s alam president – mobile

বঙ্গবন্ধুর সমাধিতে রুহেলের নেতৃত্বে মিরসরাই আওয়ামী লীগের শ্রদ্ধা 1

তিনি আরও বলেন, ‘চতুর্থ শিল্প বিপ্লবের দ্বারপ্রান্তে বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়। ৪০ হাজার আইটি পেশাজীবি তৈরি হচ্ছে, উদ্যোক্তা তৈরি হচ্ছে এখানে যার ফলে প্রচুর বিদেশি মুদ্রা অর্জন করবে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো করছেন শেখ হাসিনা এবং সজীব ওয়াজেদ জয়। এ ছাড়াও বঙ্গবন্ধুর জীবনের বেশিরভাগ কেটেছে জেলে। এর বাইরে যে অল্প কিছু সময় পেয়েছেন সে সময়ে বিশ্বনেতাদের কাতারে নিজেকে তুলে ধরেছেন। যিনি আমাদের জন্য এতকিছু করেছেন, জীবন উৎসর্গ করেছেন আমরা এমন কিছু না করি যাতে উনার আত্মা কষ্ট পায়। আর মনে রাখতে হবে, বঙ্গবন্ধুকে ভালোবাসা দেখাতে গিয়ে অনেক ক্ষেত্রে উল্টোটা হচ্ছে এগুলো থেকে বিরত থাকতে হবে। সর্বপরি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমরা একসঙ্গে কাজ করব।’

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দেশের অগ্রগতির পাশাপাশি আওয়ামী লীগকে আরও গণমুখী করে তুলতে বেশ তৎপর। সারাদেশে উপজেলা কমিটিগুলোতে নতুন রক্তের সঞ্চার ঘটাচ্ছেন, প্রতিভাবান তরুণদের দল পরিচালনায় সম্পৃক্ত করছেন। সারাদেশের মতো চট্টগ্রামের ঐতিহাসিক মিরসরাই উপজেলা আওয়ামী লীগে নতুন নেতৃত্ব সৃষ্টি হয়েছে। নতুন কমিটির গঠনের পর থেকে সৃষ্টিশীল কর্মকাণ্ডে পরিচালিত হচ্ছে এই ইউনিটটি। কিছুদিন আগে রাজনৈতিক কর্মশালা আয়োজন করেছে। এবার আদর্শিক চেতনা এবং নেতৃবৃন্দের পারস্পরিক সহযোগিতার মনোভাব তৈরিতে ৭ মার্চকে ঘিরে জাতির পিতার সমাধিতে পরিদর্শন এবং জেয়ারতের কর্মসূচি গ্রহণ করা হয়। এসবে নীতিনির্ধারণী ভূমিকা রাখছেন চট্টগ্রামের আওয়ামী রাজনীতির উজ্জ্বল নক্ষত্র আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল। তার নির্দেশনায় এখানকার কর্মসূচিগুলো পালিত হচ্ছে।

Yakub Group

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!