আক্রান্ত
১৮২৪৪
সুস্থ
১৪৩৬১
মৃত্যু
২৮৪

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না : ড. সেলিম উদ্দিন

শোক দিবসে বিএইচবিএফসির ভার্চুয়াল আলোচনা

0

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন বলেছেন, ‌’বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। ঘাতকরা সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে মনে করেছিল ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে যাবে, কিন্তু তাদের সে আশা পূরণ হয়নি। বঙ্গবন্ধু ছিলেন একটি আদর্শ, একটি প্রতিষ্ঠান, বাঙালি জাতির মুক্তিদাতা। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। সহ্য করতে হয়েছে জেল, জুলুম ও অত্যাচার। জীবনের শ্রেষ্ঠ সময়গুলো তিনি বাঙালি জাতির মুক্তির জন্য জেলে কাটিয়েছেন।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে বিএইচবিএফসির ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের সদস্য নীলুফার আহমেদ, মো. মনিরুজ্জামান, ড. মো. হুমায়ুন কবীর চোধুরী ও তপন কুমার ঘোষ।

প্রধান অতিথির বক্তব্যে ড. মো. সেলিম উদ্দিন আরও বলেন, ‘যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই পরাজয়ের প্রতিশোধ নিতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনা বাহিনীর উচ্চ বিলাসী কয়েকজন সদস্যকে ব্যবহার করে এ চক্রান্তের বাস্তব রূপ দিতে গভীর রাতে বঙ্গবন্ধুর ৩২ নম্বর বাড়ীতে হামলা চালায় এবং হত্যা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যকে। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহিত অর্থনীতি মুক্তির সংগ্রামে নিজেদের নিয়োজিত রাখার আহবান জানান।’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএইচবিএফসি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজাহান, মহাব্যবস্থাপক চানু গোপাল ঘোষ ও আতিকুল ইসলাম। এছাড়া অফিসার কল্যাণ সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গমাতা পরিষদ ও শ্রমিক লীগের নেতৃবৃন্দ সভায় বক্তব্য রাখেন। সঞ্চালক হিসেবে সভাটি পরিচালনা করেন সহকারী মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm