বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে স্বাধীন বাংলার স্বপ্নকে হত্যা করা হয়েছিল: হুইপ সামশুল হক

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, ‘বঙ্গবন্ধুকে হত্যা করার মাধ্যমে শোষণ-বৈষম্যহীন অসাম্প্রদায়িক বাংলাদেশের যে স্বপ্ন নিয়ে বাংলাদেশকে স্বাধীন করা হয়েছিল, সে স্বপ্নকে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যা করেই তারা ক্ষান্ত হননি, সংবিধান পরিবর্তন করে তারা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদেরকে বাংলাদেশে রাজনীতি করার সুযোগ করে দিয়ে বহুদলীয় গণতন্ত্রের লেবাস দিয়েছিলেন।’

পটিয়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় এসব কথা বলেন তিনি।

হুইপ শামশুল হক চৌধুরী বলেন, ‘মানুষের সকল অধিকার সেদিন কেড়ে নেওয়া হয়েছিল। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার সাথে সম্পর্কিত সবকিছুকে সেদিন নিষিদ্ধ করা হয়েছিল। জয় বাংলা, বঙ্গবন্ধু ও ৭ মার্চের ভাষণ সেদিন নিষিদ্ধ ছিল। আজকে মুক্তিযুদ্ধ নিয়ে তাদের মায়া কান্না সত্যিই হাস্যকর।’

এদিকে শোক দিবস উপলক্ষে শনিবার সকাল ৬টায় জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন, সকাল ৯টায় বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, সকাল ১০টায় খতমে কোরআন ও দোয়া মাহফিল, সকাল ১১টায় আলোচনা সভা ও দুপুর ১টায় এতিমদের মাঝে তবারুক বিতরণ করা হয়।

পটিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ ক ম শামসুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদের সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাবেক সাংসদ চেমন আরা তৈয়ব, ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম সিরু, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা, উপজেলা কৃষি অফিসার কল্পনা রহমান প্রমুখ।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!