আক্রান্ত
১৪৪৫০
সুস্থ
২৩৩১
মৃত্যু
২৩৩

বক্কর ডিবি বন্দর জোনে, সিএমপির মুখপাত্রের দায়িত্বে মির্জা সায়েম

0

চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) জনসংযোগ কমকর্তা (পিআর ও আইসিটি) আবু বকর সিদ্দিককে গোয়েন্দা বিভাগ বন্দর জোনে অতিরিক্ত উপ-কমিশনার পদে বদলি করা হয়েছে। জনসংযোগ কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন মির্জা সায়েম মাহমুদ। তিনি বর্তমানে নগর গোয়েন্দা বিভাগে (উত্তর জোন) অতিরিক্ত উপকমিশনার হিসেবে কর্মরত আছেন। তিনি এর আগেও সিএমপির গণসংযোগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

বৃহস্পতিবার (২ জুন) সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান স্বাক্ষরিত এক আদেশে এই রদবদল করা হয়। এই পদে নতুন কাউকে পদায়নের আগ পর্যন্ত মির্জা সায়েম মাহমুদকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে গণসংযোগ কর্মকর্তার দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গত, সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান করোনা মুক্ত হয়ে ২৮ জুন কাজে যোগ দেন। ওই দিনই নগর গোয়েন্দা বিভাগ ও ট্রাফিক বিভাগকে ঢেলে সাজিয়ে আরো দুটি করে জোন বৃদ্ধি করেন। একই সাথে সিএমপি উপ-কমিশনার ও অতিরিক্ত উপ-কমিশনার পদে ব্যাপক রদবদল আনেন।

ওই রদবদলে গোয়েন্দা বিভাগের বন্দর জোনের এডিসি এসএম হুমায়ুন কবিরকে পুলিশের পশ্চিম বিভাগে পদায়ন করা হয়। এডিসি হুমায়ুন কবির বদলি হওয়ায় এডিসি ডিবি বন্দর জোন পদে শূণ্যতা সৃষ্টি হয়। সেই পদে আবু বকর সিদ্দিককে পদায়ন করা হয়েছে। আবু বক্কর সিদ্দিক চলে যাওয়ায় জনসংযোগে শূণ্যতা সৃষ্টি হয়েছে।

সেই শূণ্যপদে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন মির্জা সায়েম মাহমুদ। মির্জা সায়েম মাহমুদ এর আগে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ফোর্স সোয়াট-এ (স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিকস) দায়িত্ব পালন করেছেন। সন্ত্রাস দমন ও বোমা নিষ্ক্রিয়করণে তিনি দেশ-বিদেশে প্রশিক্ষণ লাভ করেন। ২০১৭ সালে চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার প্রেমতলা চৌধুরীপাড়া এলাকার ‘ছায়ানীড়’ জঙ্গী আস্তানায় সফল অভিযানের জন্য তিনি পিপিএম পদক লাভ করেন।

এফএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm