ফোবানা সম্মেলনে যোগ দিচ্ছেন চট্টগ্রাম সমিতি ওমানের ইয়াছিন চৌধুরী

0

৩৩ তম ফোবানা সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে গেছেন চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি ও এনআরবি সিআইপি এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপি। ফোবানার আমন্ত্রণে প্রবাস বাংলাদেশীদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি এসোসিয়েশনের ১০ সদস্যের প্রতিনিধিদলের সদস্য হিসেবে তিনি এই সম্মেলনে যোগ দিচ্ছেন। ওমান, আরব আমিরাত, জাপান, অস্ট্রেলিয়া, সুইডেন, হংকং, রাশিয়াসহ বিভিন্ন দেে এসোসিয়েশন নেতৃবৃন্দ তার সাথে রয়েছেন।

আগামী ৩০ আগস্ট নিউইর্য়কের লং আইল্যান্ডে অ্যারিনা নাসাউ কলিসিয়ামে শুরু হচ্ছে উত্তর আমেরিকায় বাংলাদেশিদের সর্ববৃহৎ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা)-এর এই সম্মেলন। বাংলাদেশসহ বিভিন্ন চেম্বার ও বড় প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি, উদ্যোক্তা, ব্যবসায়ী, রাজনীতিবিদ, নীতিনির্ধারক, গণমাধ্যম ব্যক্তিত্ব, সাংস্কৃতিক কর্মী, সরকারি কর্মকর্তা ও শিল্পী যোগ দিচ্ছেন। উপস্থিত থাকবেন উত্তর আমেরিকার ১০ হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশি।

তিন দিনব্যাপী সম্মেলনের মূল স্লোগান হচ্ছে ‘আমাদের সন্তান আমাদের গর্ব’। কর্মসূচিতে রয়েছে ৮টি বিষয় ভিত্তিক সেমিনার, কাব্য জলসা ও সাহিত্য আড্ডা। দ্বিতীয় দিনে বিজনেস নেটওর্য়াকিং অধিবেশনে সারাবিশ্বের ৩ শতাধিক ব্যবসায়ীর সাথে মিলিত হবেন বাংলাদেশী ব্যবসায়ীরা।

Loading...
আরও পড়ুন