ফেসবুকে ‘ঝামেলা’র শুরু রাত ১০টা থেকে, চলছে মেরামতের কাজ

0

আপনি যদি আজ ফেসবুকে লগইন করে থাকেন, হয়তো লক্ষ্য করেছেন সাইটটি একটু নড়বড়ে কাজ করছে। পৃষ্ঠা লোড হচ্ছে ধীরগতিতে এবং ব্যক্তিগত প্রোফাইলে ছবি আপলোড কিংবা ডাউনলোড করতে সমস্যা হচ্ছে। কেবল ফেসবুকেই যে এসব সমস্যা হচ্ছে তা নয়, ফেসবুকের অন্যান্য সেবা—ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপেও একই সমস্যা হচ্ছে বলে জানাচ্ছেন ব্যবহারকারীরা।

প্রকৃতপক্ষে বুধবার (৪ জুলাই) বাংলাদেশ সময় রাত ১০টা থেকে বিশ্বের নানা প্রান্ত থেকে অনেকেই ফেসবুকে ছবি, ভিডিও কিংবা ফাইল আপলোড করতে পারছেন না। এ নিয়ে পাঁচ মাসের মধ্যে তৃতীয়বার ঝামেলায় পড়তে হল ফেসবুক ব্যবহারকারীদের।

এই সমস্যা কী কারণে হচ্ছে সেটা নিয়ে ফেসবুক এখন পর্যন্ত স্পষ্ট করে কিছু বলেনি। তবে স্যোশাল নেটওয়ার্কিং জায়ান্টটি স্বীকার করে নিয়েছে যে, কিছু ব্যবহারকারী তাদের একাউন্ট ব্যবহার করতে গিয়ে সমস্যায় পড়ছে। সঙ্গে তারা এও জানিয়েছে, ফেসবুকের প্রকৌশলীরা এই সমস্যা সমাধানের জন্য কঠোর পরিশ্রম করছেন।

এক বিবৃতিতে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আমরা জানা আছে যে আমাদের অ্যাপে ছবি, ভিডিও এবং অন্যান্য ফাইল আপলোড বা পাঠাতে সমস্যা হচ্ছে অনেকেরই। আমরা এই সমস্যার জন্য দুঃখিত এবং যত দ্রুত সম্ভব সবকিছু স্বাভাবিক ভাবে ফিরে পাওয়ার জন্য কাজ করছি।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন