ফেসবুকে আল্লামা শফীকে গালি দিয়ে মাদ্রাসার মুফতি পুলিশের গারদে

হেফাজতে ইসলামের সাবেক আমির ও হাটহাজারী মাদ্রাসার সাবেক মুহতামিম আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে ফেসবুকে গালি দিয়ে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে ৪ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় মহানগর ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি হারুনুর রশিদ এ মামলা দায়ের করেছেন।

এ দিনই পুলিশ ফতুল্লার মাহমুদপুর এলাকায় অভিযান চালিয়ে আবতাহী মুজাদ্দেদিয়া সুন্নিয়া মাদ্রাসা ও এতিমখানার পরিচালক মুফতি আলাউদ্দিন জিহাদীকে (৩৫) গ্রেফতার করেছে। যে আইডি থেকে কটুক্তি করা হয়েছে সেই ‘মুফতি আলাউদ্দিন’ নামে ফেসবুক আইডিটি পুলিশ শনাক্ত করেছে। ওই আইডির অ্যাডমিন মুফতি আলাউদ্দিন জিহাদী। ওই আইডি থেকে কটুক্তিতে ভরা স্ট্যাটাস দেওয়ার পর অন্যরা সেটা শেয়ার করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার জাহাপুর গ্রামের ঝন্টু বিশ্বাসের ছেলে মানিক (১৫), ফরিদপুর জেলার আব্দুল্লাহ আল মামুন (১৮) ও কুমিল্লা জেলার আহসান উল্লাহ (১৮)।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন বলেন, কারও মৃত্যু নিয়ে কটুক্তি করা ঠিক নয়। এ বিষয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এ বিষয়ে আরও তদন্ত চলছে।

এদিকে ‘মুফতি আলাউদ্দিন’ নামে আইডিতে প্রবেশ করে দেখা যায়, কটুক্তিতে ভরা স্ট্যাটাসটি মুছে দিয়ে দুঃখ প্রকাশ করে আরেকটি স্ট্যাটাস দেওয়া হয়েছে। সেই স্ট্যাটাসে লেখা রয়েছে ‘পূর্বের পোস্টটি অত্র পেজের একজন অ্যাডমিন আমাকে না জানিয়ে দিয়েছিল। এরূপ পোস্ট অবশ্যই অনুচিত ও বেমানান। পোস্টটির জন্য দুঃখ প্রকাশ করছি।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!