s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

ফুলব্রাইট স্কলারশিপ পেলেন চিটাগাং গ্রামার স্কুলের শিক্ষক মিতা

0

চিটাগাং গ্রামার স্কুল (সিজিএস মিডল) বৃটিশ ক্যারিকুলামের শ্রেণী শিক্ষক নুরুন নাহার মিতা যুক্তরাষ্ট্রের উচ্চশিক্ষার জন্য অন্যতম সম্মান জনক বৃত্তি ফুলব্রাইট স্কলারশিপ অর্জন করেছেন। চট্টগ্রামের বেসরকারি স্কুলের মধ্যে একমাত্র প্রথম সিজিএস শিক্ষক হিসেবে মিতা এবছর ফুলব্রাইট স্কলারশিপ নিয়ে যুক্তরাষ্ট্র যাচ্ছেন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে ঢাকার শাহশাহজালাল আন্তজাতিক বিমানবন্দর থেকে কাতার হয়ে ক্যালিফোর্নিয়া ক্লেরমন্ট গ্র্যাজুয়েট বিশ্ববিদ্যালয় পৌঁছানোর কথা রয়েছে তার।

১৪ সেপ্টেম্বর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ৬ সপ্তাহব্যাপি যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিশ্বের ছয়টি মহাদেশ থেকে এ বৃত্তি অর্জনকারী ১৫০ জন শিক্ষকের সাথে এক্সচেঞ্জ ভিউ প্রোগ্রামে অংশ নেবেন চট্টগ্রামের হাটহাজারী ফতেপুর গ্রামের মেয়ে নুরুন নাহার মিতা। এছাড়া ক্যালিফোর্নিয়া ক্লেরমন্ট গ্র্যাজুয়েট বিশ্ববিদ্যালয়ে এশিয়া, ইউরোপ,আফ্রিকা মহাদেশের ২২ জন শিক্ষকের সাথে ভিউ এক্সচেঞ্জ প্রোগামের অংশ হিসেবে বিভিন্ন কর্মশালায় অংশ নেবেন তিনি।

নুরুন নাহার মিতা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ভুগোল ও পরিবেশ বিভাগ থেকে সম্মান স্নাতক ও ইউএসটিসি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন। গত ৭ বছর ধরে চিটাগাং গ্রামার স্কুলের মিডলক্লাসে শ্রেণী শিক্ষক হিসেবে কর্মরত আছেন তিনি। এছাড়া এ বছর নুরুন নাহার মিতা সিজিএস থেকে অর্জন করেছেন শিক্ষকদের সর্বোচ্চ পুরস্কার টিচার্স গোল্ড অ্যাওয়ার্ড।

গত দেড় বছরে করোনাকালে নতুন অভিজ্ঞতায় অনলাইনে শিক্ষার্থীদের পাঠদান, পরীক্ষা গ্রহণ, শিক্ষার্থীদের ফলাফল তৈরি, ফলাফল ঘোষণা, শিক্ষক ও স্কুল কর্তৃপক্ষের সাথে অনলাইনে দৈনিক মিটিং, দেশে বিদেশে অবস্থানরত পিছিয়ে পড়া সিজিএস শিক্ষার্থীদের এগিয়ে নেওয়ার পাশাপাশি যুক্তরাষ্ট্রের উচ্চশিক্ষায় অংশ নিতে প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নিয়ে কৃতিত্বপৃর্ণ সম্মানজনক বৃত্তি ফুলব্রাইট স্কলারশিপ অর্জন করেন তিনি।

নুরুন নাহার মিতা ফতেপুর এলাকার বিশিষ্ট সমাজসেবক মরহুম আবদুল মান্নানের মেজ মেয়ে এবং এনটিভির সিনিয়র রির্পোটার আরিচ আহমেদ শাহ’র স্ত্রী।

Din Mohammed Convention Hall

প্রসঙ্গত, এ বছর বাংলাদেশ থেকে তিনটি সরকারি কলেজের অধ্যাপকসহ দুটি বেসরকারি বিদ্যালয়ের পাঁচজন শিক্ষক ফুলব্রাইট স্কলারশিপ নিয়ে আমেরিকা যাচ্ছেন।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm