s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

ফিলিপাইনি নাবিকের রহস্যের মৃত্যু চট্টগ্রাম বন্দরে, শরীরজুড়ে জখমের চিহ্ন

0

চট্টগ্রাম বন্দরে ফিলিপাইনের এক নাবিকের রহস্যজনক মৃত্যু ঘটেছে। সিঙ্গাপুরের পতাকাবাহী জাহাজ ‘এমভি হান উই’-এর নাবিক হিসেবে তিনি চট্টগ্রাম বন্দরে এসেছিলেন।

মঙ্গলবার (১০ মে) দুপুর ১২টার দিকে বন্দরের ৩ নম্বর জেটিতে পণ্য খালাসের সময় নিহত ওই নাবিকের নাম কাতালান এলমার ডন্ডনাই। জাহাজটির স্থানীয় প্রতিনিধি প্রতিষ্ঠানের পক্ষ থেকে ৪২ বছর বয়সী ওই ওই নাবিকের মৃত্যু ‘দুর্ঘটনায়’ হয়েছে বলে জানানো হলেও এটি নিয়ে তৈরি হয়েছে রহস্যের জাল।

জানা গেছে, দুর্ঘটনায় আহত হওয়ার পর দুপুর ১২ টার দিকে কাতালান এলমার নামের ওই নাবিককে চট্টগ্রামের আগ্রাবাদে মা ও শিশু হাসপাতালে নিয়ে আসা হয়। এর পরপরই কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এরপর রাত ১১ টা পর্যন্ত তার লাশ ওই হাসপাতালের জরুরি বিভাগের সামনেই ছিল। রাত ১১ টার দিকে ইপিজেড থানা পুলিশের একটি টিম তার লাশ পোস্টমর্টেমের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ফিলিপাইনি নাবিকের রহস্যের মৃত্যু চট্টগ্রাম বন্দরে, শরীরজুড়ে জখমের চিহ্ন 1

হাসপাতালটির পরিচালক ইঞ্জিনিয়ার জাবেদ আবসার চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিঙ্গাপুরের পতাকাবাহী জাহাজ ‘এমভি হান উই’ স্থানীয় এজেন্ট কিউএনএস শি‌পিং ল‌জি‌স্টিকসের ম্যানেজার ইব্রা‌হিম খ‌লিলুল্লাহ চট্টগ্রাম প্রতিদিনকে জানিয়েছেন, পণ্য খালাসের সময় ক্রে‌নে মালামাল তুল‌তে গি‌য়ে ‘দুর্ঘটনায়’ মারা গেছেন ওই নাবিক।

Din Mohammed Convention Hall

তবে বিদেশি ওই নাবিকের বু‌কে, হা‌তের বাম পা‌শে মারাত্মক জখম এবং শরীরে পেছনে জখ‌মের চিহ্ন থাকায় এটি অপঘাতে মৃত্যু নয় বলে সন্দেহ প্রকাশ করেছেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চিকিৎসকরা।

সিএমপির ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উৎপল বড়ুয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ফিলিপাইনি নাগরিকের মৃত্যুর ঘটনা আমরা জেনেছি ইফতারের একটু আগে। রাত ১১টার দিকে তার লাশ মা ও শিশু হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এই ঘটনায় আমরা একটা অপমৃত্যুর মামলা দায়ের করেছি।’

এটি অপমৃত্যুর ঘটনা কিনা— এমন প্রশ্নে ওসি উৎপল বড়ুয়া বলেন, ‘আমি ডাক্তারদের সাথে কথা বলেছি। পোস্টমর্টেম রিপোর্ট হাতে পেলে এই বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।’

এআরটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm